Advertisement
১১ মে ২০২৪
KKR

চাপান-উতোর চলছেই, এ বার মোহনবাগানকে পাল্টা দিল কেকেআর

লখনউ ম্যাচে ইডেন গার্ডেন্সে সবুজ-মেরুন জার্সি পরিহিত সমর্থকদের ঢুকতে না দেওয়ার প্রসঙ্গে রবিবার বিবৃতি জারি করেছিল মোহনবাগান। সোমবার পাল্টা বিবৃতিতে সব অভিযোগ অস্বীকার করেছে কেকেআর।

kkr

মোহনবাগানের বিবৃতির পাল্টা দিল কেকেআর। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৩ ১৬:১২
Share: Save:

মোহনবাগান বনাম কেকেআরের লড়াই চলছেই। লখনউ ম্যাচে ইডেন গার্ডেন্সে সবুজ-মেরুন জার্সি পরিহিত সমর্থকদের ঢুকতে না দেওয়ার প্রসঙ্গে রবিবার বিবৃতি জারি করেছিল মোহনবাগান। কড়া বিবৃতিতে কেকেআরের আচরণের তীব্র নিন্দা করেছিল তারা। সোমবার পাল্টা বিবৃতিতে সব অভিযোগ অস্বীকার করেছে কেকেআর।

কেকেআরের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, লখনউ ম্যাচে কিছু সমর্থককে মাঠে ঢুকতে না দেওয়ার ব্যাপারে যে খবর রটেছে, তা বিভ্রান্তিকর। স্টেডিয়ামে দর্শক নিয়ন্ত্রণের ব্যাপারে কেকেআরের কোনও হাত নেই। কিছু স্বার্থান্বেষী মানুষ বিপণনের উদ্দেশে মাঠে ঢুকতে চেয়েছিলেন। কিন্তু সেই কাজ আইপিএলের নীতিবিরুদ্ধ। তাই আইপিএলের দলের তরফেই তাঁদের আটকে দেওয়া হয়েছে।

পাশাপাশি লেখা হয়েছে, কলকাতার সমর্থকদের সঙ্গে তাদের খুবই ভাল সম্পর্ক। প্রতিটি ম্যাচে মাঠভর্তি দর্শক হওয়ার কারণে তারা কৃতজ্ঞ। বিশ্বের অন্যতম সেরা সমর্থকদের অশ্রদ্ধা করার কথা ভাবতেই পারে না কেকেআর।

রবিবার মোহনবাগানের সচিব দেবাশিস দত্ত বিবৃতিতে লিখেছিলেন, “১৯৯০ সাল থেকে বিশ্বের বিভিন্ন প্রান্তে ফুটবল বিশ্বকাপের খেলা দেখতে সবুজ-মেরুন জার্সি পরে গিয়েছি। কোথাও কোনও দিন আমাকে বাধা দেওয়া হয়নি। কোনও ব্যক্তি যে ক্লাবকে ভালবাসে তাদের সমর্থন করা এবং জার্সি পরার অধিকার রয়েছে। সেই পছন্দে বাধা দেওয়ার অধিকার কারও নেই। ভারতের জাতীয় ক্লাবকে অশ্রদ্ধা করার জন্য এবং তাদের সমর্থকদের আবেগে আঘাত করার জন্যে মোহনবাগান ক্লাবের তরফে কেকেআর ম্যানেজমেন্টের আচরণের তীব্র নিন্দা করছি।”

ঠিক কী হয়েছিল শনিবার?

মোহনবাগানের একটি ফ্যান ক্লাব ময়দান থেকে মিছিল করে ইডেনে গিয়েছিল। সমর্থকদের পরনে ছিল মোহনবাগানের লোগো লাগানো টি-শার্ট ও স্কার্ফ। তাঁদের ইডেনের গেটের বাইরে আটকে দেওয়া হয় বলে অভিযোগ। ফ্যান ক্লাবের অভিযোগ, পুলিশ তাঁদের আটকায়নি। আটকেছে কলকাতা নাইট রাইডার্স কর্তৃপক্ষ। কৌস্তভ দেবনাথ নামের এক বাগান সমর্থকের অভিযোগ, তাঁদের কাছে ম্যাচের টিকিট ছিল। তাঁরা লখনউয়ের আমন্ত্রণে সাড়া দিয়ে খেলা দেখতে গিয়েছিলেন। কিন্তু টি-শার্টে শুধু মোহনবাগানের লোগো থাকায় তাঁদের ঢুকতে দিতে চায়নি কেকেআর ম্যানেজমেন্ট।

মাঠে ঢুকতে না দেওয়ায় ইডেনের ৯ ও ১৩ নম্বর গেটের সামনে বিক্ষোভ শুরু হয়। পরে টি-শার্ট বদল করলে তবেই তাঁদের ঢুকতে দেওয়া হয় বলে অভিযোগ করেছেন সেই ফ্যান ক্লাবের সদস্যরা।

এই ঘটনা নিয়ে সমাজমাধ্যমেও লিখেছে সেই ফ্যান ক্লাব। সেখানে বলা হয়েছে, ‘‘নিজেদের শহরের দল এ রকম ব্যবহার করবে ভাবিনি। আমরা মিছিল করে ইডেনে গিয়েছিলাম। প্রত্যেকের কাছে টিকিট ছিল। কিন্তু মোহনবাগানের লোগো থাকায় আমাদের আটকে দেওয়া হয়। মোহনবাগানের জার্সি পরে ইডেনে ঢোকা যাবে না, এ রকম কোনও নিয়ম নেই। তার পরেও আমাদের আটকে দেওয়া হয়। টি-শার্ট বদল ছাড়া কোনও বিকল্প আমাদের কাছে ছিল না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KKR Mohun Bagan IPL 2023 Eden Gardens
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE