Advertisement
০৫ মে ২০২৪
IPL 2023

শনিবার জোড়া ম্যাচ! কলকাতা নামবে পঞ্জাবের বিরুদ্ধে, লখনউয়ের মুখোমুখি দিল্লি

শনিবার জোড়া ম্যাচ রয়েছে আইপিএলে। এক দিকে কলকাতা নাইট রাইডার্স খেলবে পঞ্জাব কিংসের বিরুদ্ধে। অন্য দিকে দিল্লি ক্যাপিটালসের ম্যাচ রয়েছে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে।

Picture of KKR cricketers

পঞ্জাবের বিরুদ্ধে আইপিএলের প্রথম ম্যাচে খেলতে নামবে কলকাতা। তার আগে শেষ মুহূর্তে প্রস্তুতি দলের ক্রিকেটারদের। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ০৯:১৩
Share: Save:

শনিবার জোড়া ম্যাচ রয়েছে আইপিএলে। এক দিকে কলকাতা নাইট রাইডার্স খেলতে নামবে পঞ্জাব কিংসের বিরুদ্ধে। অন্য দিকে লখনউ সুপার জায়ান্টসের ম্যাচ রয়েছে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে। শনিবার চারটি দলই নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে।

কলকাতার অ্যাওয়ে ম্যাচ। পঞ্জাবে খেলতে গিয়েছে তারা। মোহালিতে দুপুর ৩.৩০ মিনিট থেকে শুরু হবে কলকাতা-পঞ্জাব খেলা। অন্য দিকে লখনউ-দিল্লি ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৭.৩০ মিনিট থেকে। লখনউয়ের ঘরের মাঠে রয়েছে খেলা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

গ্রাফিক: শৌভিক দেবনাথ

তবে দু’টি ম্যাচেই বৃষ্টির আশঙ্কা রয়েছে। মোহালিতে বেশ কয়েক দিন ধরেই বৃষ্টি হচ্ছে। শুক্রবার অনুশীলনই করতে পারেনি কলকাতা নাইট রাইডার্স। বুধবার পঞ্জাবে গিয়েছে নাইট রাইডার্স। বৃহস্পতিবার সেখানে অনুশীলন করেছিলেন নাইট ক্রিকেটাররা। কিন্তু পরের দিন আর অনুশীলন করতে পারলেন না তাঁরা। বৃহস্পতিবার দুপুর ৩.৩০ মিনিট থেকে সন্ধ্যা ৬.৩০ মিনিট পর্যন্ত অনুশীলন করার কথা ছিল কলকাতার। বৃষ্টি ও খারাপ আবহাওয়ার জন্য মাঠে নামতে পারেননি দলের ক্রিকেটাররা। তবে পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের ইন্ডোর স্টেডিয়ামে অনুশীলন করেছেন কেকেআর অধিনায়ক নীতীশ রানা। শনিবার ৬০ শতাংশ বৃষ্টির আশঙ্কা রয়েছে মোহালিতে। অন্য দিকে লখনউয়েও বৃষ্টির আশঙ্কা রয়েছে।

এ বারের় আইপিএলে অধিনায়ক বদল হয়েছে কলকাতার। শ্রেয়স আয়ারের চোট থাকায় নীতীশকে অধিনায়ক করা হয়েছে। তাঁর সামনে বড় দায়িত্ব। অধিনায়ক হিসাবে শুরুটা ভাল করতে চাইছেন তিনি। পঞ্জাবও এ বার শিখর ধাওয়ানকে অধিনায়ক করেছে। অন্য দিকে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। ঋষভ পন্থ গাড়ি দুর্ঘটনার আহত হওয়ার পর থেকে মাঠের বাইরে। তাই ওয়ার্নারকে অধিনায়ক করা হয়েছে। লখনউ অবশ্য তাদের পুরনো অধিনায়ক লোকেশ রাহুলের নেতৃত্বেই খেলতে নামবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE