Advertisement
০২ মে ২০২৪
IPL 2023

দল থেকে ছিটকে গিয়েও ম্যাচের ৯ ঘণ্টা আগে নাইট শিবিরে জ্বলজ্বল করছেন শাকিব, ‘নেতা’ শ্রেয়সই!

বুধবার ইডেন গার্ডেন্সে মরসুমের প্রথম ম্যাচ খেলতে নামবে কলকাতা। বিপক্ষ বিরাট কোহলির আরসিবি। ম্যাচের আগেও কেকেআরের কভার ফোটোতে জ্বলজ্বল করছে শ্রেয়স আয়ার এবং শাকিব আল হাসানের ছবি।

kkr

কেকেআর শিবিরে থেকেই গিয়েছেন শ্রেয়স, শাকিবরা। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ১০:৫৩
Share: Save:

এ বারের আইপিএলে ইডেন গার্ডেন্সে প্রথম বার খেলতে নামছে কলকাতা নাইট রাইডার্স। বিপক্ষ বিরাট কোহলির আরসিবি। সেই ম্যাচের ঘণ্টা কয়েক আগেও কেকেআরের কভার ফোটোতে জ্বলজ্বল করছে শ্রেয়স আয়ার এবং শাকিব আল হাসানের ছবি। দু’জনকেই আত্মবিশ্বাসী মুখে দেখা যাচ্ছে ছবিতে।

গত ৩০ মার্চ এই ছবি পোস্ট করা হয় কেকেআরের তরফে। তত দিনে নীতীশ রানার নাম অন্তর্বর্তিকালীন অধিনায়ক হিসাবে ঘোষণা করা হয়ে গিয়েছে। তবে শাকিবকে নিয়ে কোনও বার্তা ছিল না। আশা ছিল, তাঁকে দ্রুত পাওয়া যাবে। সে আশাও মিটে গিয়েছে। এখন আবার জানা গিয়েছে, অস্ত্রোপচার হবে বলে গোটা আইপিএলেই পাওয়া যাবে না শ্রেয়সকে। ফলে কেকেআরের কাজ প্রতিযোগিতা শুরুর মুখেই বেশ কঠিন।

নাইটদের দেখে অবশ্য তা বোঝা যাচ্ছে না। শ্রেয়স এবং শাকিব ছিটকে গেলেও এখনও যে তাঁরা দলের অবিচ্ছেদ্য অঙ্গ, সেটা বোঝাতেই দু’জনের ছবি রাখা হয়েছে। ইডেনে ঢোকার মুখেও চোখে পড়বে শ্রেয়সের ছবি। তবে গত দু’এক দিন ধরে কেকেআরের তরফে যে প্রচারগুলি করা হচ্ছে, সেখানে নীতীশকেই সামনে দেখা যাচ্ছে। কোথাও নেই শাকিবও। কিন্তু ফেসবুক এবং টুইটারের কভার ফোটো এখনও বদলানো হয়নি।

শাকিবের বদলে জেসন রয়কে নিয়েছে কলকাতা। তাঁকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে ব্যবহার করা হতে পারে। বুধবার ইডেনে কোচ চন্দ্রকান্ত পণ্ডিত বলেছেন, ‘‘আমরা দু’জন ক্রিকেটারকে পাচ্ছি না। শ্রেয়স এবং শাকিব। দু’জন কমে যাওয়ায় আমাদের অন্তত এক ক্রিকেটারকে নিতেই হত। সে জন্য জেসনকে নেওয়া হয়েছে।’’ জেসনকে কী ভাবে ব্যবহার করতে চান আপনি? কেকেআর কোচ বলেছেন, ‘‘জেসন উপরের দিকে ব্যাট করে। যথেষ্ট ভাল ব্যাটার। আমাদের এক জন ভাল ব্যাটার দরকার ছিল। আমরা ওকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে ব্যবহার করতে পারি।’’

ইংরেজ ব্যাটারকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে ব্যবহারের পরিকল্পনা করলেও তিনি কবে দলের সঙ্গে যোগ দেবেন, তা নিয়ে কিছু জানাননি পণ্ডিত। যদিও জানাতে ভোলেননি, জেসনকে পেয়ে তিনি খুশি। একই সঙ্গে জানিয়েছেন, দলের সব ক্রিকেটারের উপর তাঁর আস্থা রয়েছে। একটি ম্যাচের পারফরম্যান্স দেখে বিচার না করার অনুরোধ করেছেন পণ্ডিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Shreyas Iyer Shakib Al Hasan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE