Advertisement
১৬ মে ২০২৪
KL Rahul

রাহুল কি দেশের পরবর্তী প্রতিরক্ষামন্ত্রী? সমর্থকের প্রশ্নের জবাবে অবাক লখনউয়ের অধিনায়ক

ঘরের মাঠে আগের দিনই জিতিয়েছেন দলকে। তার পরেই সমর্থকের প্রশ্নে ভ্যাবাচ্যাকা খেয়ে গেলেন কেএল রাহুল। তাঁকে প্রশ্ন করা হল, তিনি কি দেশের পরবর্তী প্রতিরক্ষামন্ত্রী? কী বললেন রাহুল?

cricket

কেএল রাহুল। ছবি: আইপিএল

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৪ ২১:৫৯
Share: Save:

ঘরের মাঠে আগের দিনই জিতিয়েছেন দলকে। আইপিএলে প্রথম বার লখনউ হারিয়েছে গুজরাতকে। তার পরেই সমর্থকের অবাক প্রশ্নে ভ্যাবাচ্যাকা খেয়ে গেলেন কেএল রাহুল। তাঁকে প্রশ্ন করা হল, তিনি কি দেশের পরবর্তী প্রতিরক্ষামন্ত্রী? রাহুল প্রথমে ভেবেছিলেন তাঁকে নিয়ে মজা করা হচ্ছে। পরে আসল কারণ জানতে পারেন।

গুজরাতের বিরুদ্ধে ৩১ বলে ৩৩ রান করেন রাহুল। লখনউ ১৬৩ তুললেও গুজরাতকে তার কমেই আটকে রাখে। ম্যাচের পর একটি ভিডিয়ো পোস্ট করেছে লখনউ। সেই ভিডিয়োয় সমাজমাধ্যমের প্রভাবী শুভম গৌর প্রশ্ন করেন রাহুলকে, “জয়ের জন্য শুভেচ্ছা রাহুল ভাই। আমার মনে হয় আপনার দেশের পরবর্তী প্রতিরক্ষামন্ত্রী হওয়া উচিত।”

রাহুল প্রথমে প্রশ্নের ভিতরের অর্থ বুঝতে পারেননি। পাল্টা বলেন, “তুমি নিশ্চয়ই আমার স্ট্রাইক রেট নিয়ে মজা করছ।” শুভম বলে ওঠেন, “একদম নয়। আসলে আপনার দল ১৬০-এর মতো রান কত সহজে ধরে রাখছে। তাই জন্যেই এ কথা বলেছি।” রাহুল বুঝতে পেরে হাসতে থাকেন।

রাহুলের স্ট্রাইক রেট সত্যিই উদ্বেগজনক। চার ম্যাচে ১২৮ রান করেছেন তিনি। কিন্তু স্ট্রাইক রেট মাত্র ১২৮.৫৭। এ জন্য সমালোচিতও হতে হয়েছে। সব মিলিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে তাঁর স্ট্রাইক ১৩৪.২৪।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KL Rahul IPL 2024 LSG
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE