Advertisement
২০ এপ্রিল ২০২৪
IPL 2023

দায়িত্ব পেয়েই বিতর্কিত মন্তব্য নাইট অধিনায়কের, হঠাৎ কী বলে ফেললেন কেকেআর নেতা?

নীতীশ জানালেন, গত কয়েক বছর ধরেই দলকে নেতৃত্ব দেওয়ার ভার রয়েছে তাঁর উপর। শুধু অধিনায়কটাই করা হয়নি। এই মন্তব্যে বিতর্ক হতে পারে। কেউ কেউ প্রশ্ন তুলছেন, অইন মর্গ্যান, শ্রেয়স আয়াররা তবে কী করতে দলে ছিলেন?

Nitish Rana

নীতীশের একটি মন্তব্যে বিতর্ক তৈরি হতে পারে। ছবি: কেকেআর

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৩ ১৯:৪৭
Share: Save:

শ্রেয়স আয়ার চোটের কারণে আইপিএলে খেলতে পারছেন না। কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক করা হয়েছে নীতীশ রানাকে। কিন্তু সেই দায়িত্ব পেয়ে একেবারেই চাপ নিচ্ছেন না তিনি। জানালেন গত কয়েক বছর ধরেই দলকে নেতৃত্ব দেওয়ার ভার রয়েছে তাঁর উপর। শুধু অধিনায়কটাই করা হয়নি। নীতীশের এই মন্তব্যে বিতর্ক তৈরি হতে পারে। কেউ কেউ প্রশ্ন তুলছেন, অইন মর্গ্যান, শ্রেয়স আয়াররা তবে কী করতে দলে ছিলেন?

একটা দলকে নেতৃত্ব দেওয়া মানে বাড়তি দায়িত্ব। সেটার চাপ থাকা স্বাভাবিক। এই নিয়ে প্রশ্ন করা হলে নীতীশ হঠাৎ বলে বসেন, “আমার কাছে এটা নতুন নয়। হয়তো এ বার আমাকে অধিনায়ক করা হয়েছে। কিন্তু গত কয়েক বছর ধরে আমি দলের সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে ভূমিকা নিচ্ছি। তাই এ বার আমাকে অধিনায়ক করা হয়েছে বলে যে বাড়তি চাপ নেব, এমন নয়। তাতে নিজের খেলাটা নষ্ট হবে। আমাকে বড় দায়িত্ব দেওয়া হয়েছে। আমি ভালবাসি দায়িত্ব নিতে।”

নতুন দায়িত্ব পেলেও কাউকে দেখে শেখার ভাবনা নেই নীতীশের মনে। তিনি বলেন, “আমি কোনও অধিনায়ককে দেখে শেখার কথা ভাবছি না। আমি সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভক্ত। তিনি ভারতীয় দলের অধিনায়ক ছিলেন। তাঁর নেতৃত্বে যদিও কখনও খেলিনি। কিন্তু বিভিন্ন অধিনায়কের নেতৃত্বে আমি খেলেছি। দীনেশ কার্তিক, অইন মর্গ্যানের মতো অধিনায়কদের নেতৃত্বে খেলেছি। শ্রেয়সের নেতৃত্বে খেলেছি। কিন্তু আমি এঁদের কারও মতো অধিনায়ক হতে চাই না। আমি নিজের মতো করে নেতৃত্ব দেব। কাউকে দেখে যদি নকল করতে যাই, তাহলে নিজেকে হারিয়ে ফেলব। নিজের মতো করে দলকে এগিয়ে নিয়ে যাব। সেটা কী রকম তা মাঠে নামলে দেখা যাবে।”

নীতীশ মনে করছেন তাঁর দলে অভিজ্ঞ ক্রিকেটাররা রয়েছেন। সেটা সাহায্য করবে তাঁকে। নীতীশ মনে করছেন তাঁর কাজ আরও সহজ হয়ে যাবে। তিনি বলেন, “ঘরোয়া ক্রিকেট হোক বা আইপিএল দিনের শেষে খেলাটা ক্রিকেট। পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নিতে হবে। প্রতিটা ম্যাচে সেটা পাল্টায়। আইপিএলে দলকে সামলানোটাই আসল। কারণ এখানে বিভিন্ন দেশের সেরা ক্রিকেটাররা খেলতে আসে। তাদের সামলানোটাই আসল। আন্দ্রে রাসেল মনে হয় ৪০০-র বেশি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। সুনীল নারাইনও তাই। এত অভিজ্ঞ ক্রিকেটাররা যখন দলে রয়েছে, তখন আমার চিন্তার কারণ কী? চন্দু স্যার (পণ্ডিত) রয়েছেন। আমাকে সাহায্য করার একাধিক মানুষ রয়েছেন। এরা আমাকে সাহায্য করলে সব কিছু ভালই হবে।”

শ্রেয়স না থাকায় অধিনায়ক করা হয়েছে নীতীশকে। কিন্তু তাঁর অভাব দল বোধ করবে বলে মনে করছেন নতুন অধিনায়ক। তিনি বলেন, “দলের অন্যতম সিনিয়র ক্রিকেটার শ্রেয়স। ওর না থাকাটা খুবই দুর্ভাগ্যের। আইপিএল শুরুর ঠিক আগের মুহূর্তে আমরা খবরটা পেলাম। এটা নিয়ে ভাবলে তো চলবে না। শ্রেয়সকে বাদ দিয়েও বাকি দল যথেষ্ট ভাল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Shreyas Iyer Nitish Rana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE