Advertisement
১৭ জুন ২০২৪
IPL 2023

১৭ জন ক্রিকেটারের আইপিএলে খেলা নিয়ে সংশয়! শাকিব, লিটন ছাড়া তালিকায় কারা?

এ বারের আইপিএলের শুরু থেকে ১৭ জন ক্রিকেটারকে পাওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছে। গুরুত্বপূর্ণ ক্রিকেটাররা না থাকায় সমস্যায় পড়বে ৯টি ফ্র্যাঞ্চাইজি।

Picture of Litton Das and Shakib Al Hasan

আইপিএলের শুরু থেকে বাংলাদেশের লিটন দাস ও শাকিব আল হাসানকে পাবে না কলকাতা নাইট রাইডার্স। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ১৪:১০
Share: Save:

৩১ মার্চ থেকে শুরু হতে চলেছে এ বারের আইপিএল। কিন্তু প্রতিযোগিতার শুরু থেকেই সব ক্রিকেটারকে পাবে না ফ্র্যাঞ্চাইজিগুলি। কিছু ক্রিকেটার কয়েক দিন পরে দলের সঙ্গে যোগ দেবেন। আবার কিছু ক্রিকেটার মাঝপথে দল ছাড়তে পারেন। তালিকায় রয়েছে ৯ দলের মোট ১৭ জন ক্রিকেটার।

কলকাতা নাইট রাইডার্স: দলের দুই বাংলাদেশি ক্রিকেটার শাকিব ও লিটনকে প্রতিযোগিতার শুরু থেকে পাবে না কেকেআর। ৮ এপ্রিলের পরে দলের সঙ্গে যোগ দেবেন তাঁরা। আবার মে মাসে আয়ারল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলতে যাবেন তাঁরা। তখনও তাঁদের পাওয়া যাবে না।

মুম্বই ইন্ডিয়ান্স: নেদারল্যান্ডসের বিরুদ্ধে সিরিজ় থাকায় দক্ষিণ আফ্রিকার ট্রিস্টান স্টাবস ও ডেওয়াল্ড ব্রেভিসকে শুরুর কয়েকটি ম্যাচে পাবেন না রোহিত শর্মারা।

চেন্নাই সুপার কিংস: ধোনির দলের আবার সমস্যা শ্রীলঙ্কার দুই ক্রিকেটার মাহিশ থিকশানা ও মাথিশা পাথিরানাকে নিয়ে। তাঁদেরও শুরুর কয়েকটি ম্যাচে পাওয়া যাবে না।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর: বিরাট কোহলিদেরও সমস্যা এক শ্রীলঙ্কার ক্রিকেটারকে নিয়ে। ওয়ানিন্দু হাসরঙ্গকেও শুরুর কয়েকটি ম্যাচ পাবে না আরসিবি।

গুজরাত টাইটান্স: গত বারের চ্যাম্পিয়ন দল গুজরাতও মরসুমের শুরু থেকে পাবে না দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলারকে। আবার মে মাসে দেশের হয়ে খেলার জন্য দল ছাড়বেন জোশুয়া লিটল।

সানরাইজার্স হায়দরাবাদ: দলের তিন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার আইডেন মার্করাম, মার্কো জানসেন ও হেনরিখ ক্লাসেনকে মরসুমের শুরু থেকে পাবে না হায়দরাবাদ।

পঞ্জাব কিংস: একই সমস্যা পঞ্জাবেরও। তারা কাগিসো রাবাডাকে শুরু থেকে পাবে না।

লখনউ সুপার জায়ান্টস: আইপিএলের শুরু থেকে দক্ষিণ আফ্রিকার অনেক ক্রিকেটারকে পাওয়া যাবে না। তার মধ্যে লোকেশ রাহুলদের দলের ওপেনার কুইন্টন ডি’ককও রয়েছেন।

দিল্লি ক্যাপিটালস: মরসুমের শুরু থেকে বাংলাদেশের মুস্তাফিজুর রহমানকে পাবে না দিল্লি। মে মাসে আবার দল ছেড়ে যাবেন তিনি। মরসুমের শুরু থেকে লুঙ্গি এনগিডি ও আনরিখ নোখিয়েকেও পাবে না দিল্লি শিবির।

৩১ মার্চ আইপিএলের প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলতে নামবে গুজরাত টাইটান্স। আমদাবাদে মুখোমুখি হবে দু’দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Shakib Al Hasan Litton Das
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE