Advertisement
০৩ মে ২০২৪
IPL 2024

ধোনিদের বিরুদ্ধে ক্যাচ ফস্কানো ক্রিকেটারকে সেরা ফিল্ডারের পুরস্কার দিলেন জন্টি, কেন?

প্রতিটি ম্যাচের সেরা ফিল্ডারকে পুরস্কার দেওয়ার প্রচলন রয়েছে লখনউ দলে। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ক্যাচ ছাড়া ক্রিকেটারকে সেই পুরস্কার দিয়েছেন দলের ফিল্ডিং কোচ জন্টি রোডস।

cricket

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ১৯:২৭
Share: Save:

অদ্ভুত ঘটনা লখনউ সুপার জায়ান্টস শিবিরে। প্রতিটি ম্যাচের সেরা ফিল্ডারকে পুরস্কার দেওয়ার প্রচলন রয়েছে লখনউ দলে। কিন্তু চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ক্যাচ ছাড়া ক্রিকেটারকে সেই পুরস্কার দিয়েছেন দলের ফিল্ডিং কোচ জন্টি রোডস। কেন এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

চেন্নাইয়ের ইনিংসে ১৬.৩ ওভারে মহসিন খানকে লং অন এলাকায় তুলে মারেন রবীন্দ্র জাডেজা। ব্যাটে-বলে ভাল লাগেনি। দেখে মনে হচ্ছিল, লং অনে দাঁড়িয়ে থাকা দীপক হুডা ক্যাচ ধরে নেবেন। কিন্তু বল তাঁর হাতে লেগে ছক্কা হয়ে যায়। সেই হুডাকেই ম্যাচের সেরা ফিল্ডারের পুরস্কার দেন জন্টি। এই সিদ্ধান্তের নেপথ্যে কারণ মহেন্দ্র সিংহ ধোনি।

জন্টির পুরস্কার দেওয়ার ভিডিয়ো প্রকাশ করেছে লখনউ। সেখানে দলের ফিল্ডিং কোচ বলেন, “সেরা ফিল্ডারের পুরস্কার শুধু ভাল ফিল্ডিংয়ের জন্যই দেওয়া হয় না। আসল বিষয় ম্যাচ জেতা। চেন্নাইয়ের দলে ধোনি ছিল। ও ৪০০ স্ট্রাইক রেটে রান করছে। আমার মনে হয় জাডেজার ক্যাচ ছেড়ে হুডা খুব বুদ্ধিমানের মতো কাজ করেছে। কারণ, সেই ক্যাচ ছাড়ায় ধোনি আরও ৮ বল পরে ব্যাট করতে নেমেছে। ও আরও ৮ বল খেললে হয়তো আমরা হেরে যেতেও পারতাম। তাই এই ম্যাচের সেরা ফিল্ডার হুডা।”

১৮তম ওভারের পঞ্চম হলে মইন আলি আউট হওয়ার পরে ব্যাট করতে নামেন ধোনি। মাত্র ৯ বলে ২৮ রান করেন তিনি। ৩টি চার ও ২টি ছক্কা মারেন তিনি। ধোনির ব্যাটেই ১৭৬ রান করে চেন্নাই। এক ওভার বাকি থাকতে সেই রান তাড়া করে জিতে যায় লখনউ। ধোনি যে রকম খেলছিলেন তাতে আরও ৮টি বল বেশি পেলে হয়তো আরও ২০ রান বেশি করত চেন্নাই। সে ক্ষেত্রে জিততে সমস্যা হত লখনউয়ের। সেই কারণেই হুডাকে সেরা ফিল্ডারের পুরস্কার দিলেন জন্টি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE