Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
IPL 2023

রানে ফিরেই জোড়া মাইলফলক স্পর্শ রাহুলের, কী কী নজির গড়লেন লখনউ অধিনায়ক?

এ বারের আইপিএলে শনিবার নিজের প্রথম অর্ধশতরান করলেন রাহুল। এই ইনিংসে জোড়া মাইলফলক স্পর্শ করলেন তিনি। লখনউ অধিনায়ক ভেঙে দিলেন গেলের একটি রেকর্ড।

picture of KL Rahul

পঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে জোড়া মাইলফলক স্পর্শ করলেন রাহুল। ছবি: আইপিএল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ ২২:৩১
Share: Save:

আইপিএলে ছন্দে ফিরেই নজির গড়লেন লোকেশ রাহুল। প্রতিযোগিতায় দ্রুততম ৪০০০ রান করার নজির গড়লেন লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক। ভাঙলেন ক্রিস গেলের নজির। আরও একটি মাইলফলক স্পর্শ করলেন তিনি।

শনিবার পঞ্জাব কিংসের বিরুদ্ধে ৫৬ বলে ৭৪ রান করলেন রাহুল। এই ইনিংসে নতুন নজির গড়লেন তিনি। স্পর্শ করলেন জোড়া মাইলফলক। প্রথমত আইপিএলে ৪০০০ রান পূর্ণ করলেন। ১০৫টি ইনিংসে এই মাইলফলক স্পর্শ করলেন রাহুল। আইপিএলে ৪০০০ রান করার ক্ষেত্রে রাহুলই হলেন দ্রুততম। ভাঙলেন ক্রিস গেলের নজির। ওয়েস্ট ইন্ডিজ়ের প্রাক্তন ব্যাটার ২০১৯ সালে আইপিএলে ৪০০০ রান পূর্ণ করেছিলেন ১১২টি ইনিংস খেলে। এই তালিকার তৃতীয় স্থানে রয়েছেন বিরাট কোহলি। তিনি ১২৮টি ইনিংস খেলে ৪০০০ রান পূর্ণ করেছিলেন।

পাশাপাশি আইপিএলে অধিনায়ক হিসাবে ২০০০ রান পূর্ণ করলেন ভারতীয় ব্যাটার। অধিনায়ক হিসাবে ২০০০ রান করতে রাহুল নিলেন ৪৭টি ইনিংস। আইপিএলে অধিনায়ক হিসাবে দ্রুততম ২০০০ রান করার নজির অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারের দখলে। তিনি ৪৬টি ইনিংসে এই মাইলফলক স্পর্শ করেছিলেন। রাহুল হলেন দ্বিতীয় দ্রুততম। যদিও অন্য একটি ক্ষেত্রে ওয়ার্নারকে পিছনে ফেলে দিয়েছেন রাহুল। আইপিএলে অধিনায়ক হিসাবে ২০০০ রান করা ক্রিকেটারদের মধ্যে রাহুলই একমাত্র যাঁর গড় ৫০-এর বেশি।

১৪তম ব্যাটার হিসাবে শনিবার আইপিএলে ৪০০০ রান পূর্ণ করলেন রাহুল। এর আগে এই মাইলফলক ছুঁয়েছেন বিরাট কোহলি, শিখর ধাওয়ান, ডেভিড ওয়ার্নার, রোহিত শর্মা, সুরেশ রায়না, এবি ডিভিলিয়ার্স, মহেন্দ্র সিংহ ধোনি, ক্রিস গেল, রবিন উথাপ্পা, দীনেশ কার্তিক, অম্বাতি রায়ডু, গৌতম গম্ভীর এবং অজিঙ্ক রাহানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE