Advertisement
১৭ মে ২০২৪
IPL 2023

মেয়ার্সের অর্ধশতরান! ব্যর্থ মিডল অর্ডার, রাজস্থানের বিরুদ্ধে ১৫৪ রান রাহুলের লখনউয়ের

ওপেন করতে নেমে আরও একটি অর্ধশতরান করলেন কাইল মেয়ার্স। কিন্তু রান পেল না লখনউ সুপার জায়ান্টসের মিডল অর্ডার। তার ফলে প্রথমে ব্যাট করে ১৫৪ রান করলেন লোকেশ রাহুলরা।

Picture of RR cricketers celebration

ভাল বল করলেন ট্রেন্ট বোল্ট। উইকেট নেওয়ার পরে সতীর্থদের সঙ্গে তাঁর উল্লাস। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ২১:১২
Share: Save:

খেলার আগে জয়পুরের উইকেট দেখে মনে হচ্ছিল ব্যাটারদের জন্য স্বর্গ। সবুজের আভা থাকলেও সেটা যে উইকেট শক্ত করে ধরে রাখার জন্য সেটা বলছিলেন ধারাভাষ্যকাররা। পিচ থেকে খুব একটা সুবিধা পেলেন না বোলাররা। তার পরেও লখনউ সুপার জায়ান্টসের ব্যাটারদের আটকে রাখলেন রাজস্থান রয়্যালসের বোলাররা। হাত খুলে খেলতে দিলেন না। ফলে প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৫৪ রান তুললেন লোকেশ রাহুলরা।

প্রথম ওভার মেডেন করলেন রাজস্থানের বাঁ হাতি পেসার ট্রেন্ট বোল্ট। পাওয়ার প্লে-র সুবিধা খুব একটা নিতে পারলেন না রাহুল ও কাইল মেয়ার্স। তার মাঝেই রাহুলের ক্যাচ দু’বার ছাড়লেন রাজস্থানের ফিল্ডাররা। নইলে সমস্যা আরও বাড়ত লখনউয়ের।

প্রথম ১০ ওভারে উইকেট না পড়লেও রানের গতি খুব বেশি ছিল না। মাঝে মাঝে দু’একটা বড় শট এলেও বেশির ভাগ সময় দৌড়ে রান নেওয়ার উপরেই ভরসা করতে হচ্ছিল লখনউয়ের দুই ওপেনারকে। নিয়ন্ত্রিত বোলিং করছিলেন রাজস্থানের বোলাররা।

তার ফলও পান তাঁরা। ৩৯ রানের মাথায় রাহুলকে আউট করেন জেসন হোল্ডার। লখনউয়ের মিডল অর্ডার আবার ব্যর্থ। আয়ুষ বাদোনি, দীপক হুডা রান পাননি। অর্ধশতরান করেন মেয়ার্স। কিন্তু তার জন্য ৪০টি বল খেলেন তিনি। ৫১ রান করে রবিচন্দ্রন অশ্বিনের বলে বোল্ড হয়ে ফেরেন তিনি।

রাজস্থানের বোলাররা উইকেট লক্ষ্য করে বল করছিলেন। ফলে হাত খুলে মারতে পারছিলেন না লখনউয়ের ব্যাটাররা। দলকে বড় রানে নিয়ে যাওয়ার সব দায়িত্ব গিয়ে পড়ে মার্কাস স্টোইনিস ও নিকোলাস পুরানের উপর। কিন্তু তাঁদেরও ব্যাটে-বলে হচ্ছিল না। ফলে বড় শট মারতে পারছিলেন না তাঁরা।

১৯তম ওভারে ওয়েস্ট ইন্ডিজ়ের হোল্ডারের বিরুদ্ধে হাত খোলেন ওয়েস্ট ইন্ডিজ়েরই পুরান। সেই ওভারে ১৭ রান আসে। তার ফলে ১৫০ রানের গণ্ডি পার হয় লখনউয়ের। শেষ পর্যন্ত ১৫৪ রানে শেষ হয় তাদের ইনিংস। অর্থাৎ, ম্যাচ জিতে পয়েন্ট তালিকার শীর্ষে নিজেদের জায়গা আরও পাকা করার জন্য ১৫৫ রান করতে হবে সঞ্জু স্যামসনদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Rajasthan Royals Lucknow Super Giants
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE