Advertisement
০৬ মে ২০২৪
IPL 2023

দিল্লিকে আরও ম্যাচ জেতাবেন, আশা বাংলার মুকেশের

মুকেশ বলেছেন, ‘‘সব সময় মনে হত, কোনও একটা ম্যাচে এমন বোলিং করতে হবে যাতে দলকে জেতাতে পারি। বলা যায়, সানরাইজ়ার্সের বিরুদ্ধে সেই স্বপ্ন সত্যি হল।”

An image of Mukesh Kumar

সোমবার সানরাইজ়ার্স হায়দরাবাদের বিরুদ্ধে দিল্লি ক্যাপিটালসের জয়ে নায়ক মুকেশ কুমার। ছবি: আইপিএল।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ০৮:৪২
Share: Save:

সোমবার সানরাইজ়ার্স হায়দরাবাদের বিরুদ্ধে দিল্লি ক্যাপিটালসের জয়ে নায়ক মুকেশ কুমার। বাংলার এই পেসারকে নিয়ে প্রচুর চর্চা হচ্ছে। শেষ ওভারে হায়দরাবাদের জিততে প্রয়োজন ছিল ১৩। অতিরিক্ত সময় নষ্ট করার কারণে ৩০ গজ বৃত্তের মধ্যে দিল্লিকে রাখতে হয় অতিরিক্ত ফিল্ডার। ১৮ তম ওভারে ১৫ রান দেওয়া সত্ত্বেও অধিনায়ক ডেভিড ওয়ার্নার বল তুলে দেন মুকেশকে। তাঁর আস্থার মর্যাদা রাখেন বাংলার তরুণ ক্রিকেটার। দিল্লি জেতে সাত রানে।

মুকেশ বলেছেন, ‘‘সব সময় মনে হত, কোনও একটা ম্যাচে এমন বোলিং করতে হবে যাতে দলকে জেতাতে পারি। বলা যায়, সানরাইজ়ার্সের বিরুদ্ধে সেই স্বপ্ন সত্যি হল। এমনিতে শেষ ওভার করা সবসময় চাপের। আমি শুধু মাথা ঠান্ডা রেখে লক্ষ্যে অবিচল থাকার চেষ্টা করেছি।’’

যোগ করেছেন, ‘‘দলকে জেতানোর এমন সুযোগ সচরাচর আসে না। আমার কাছে উইকেট নেওয়া লক্ষ্য ছিল না। চেষ্টা করেছিলাম, শেষ বলটায় যেন বাউন্ডারি না হয়। ভাল লাগছে সেটা শেষ পর্যন্ত করতে পেরেছি ভেবে। চেষ্টা করব, ভবিষ্যতেও এ ভাবেই আবার দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে।’’ সোমবার দিল্লির রান ছিল আট ওভারে পাঁচ উইকেটে ৬২। সেখান থেকে দলকে টানে মনীশ পাণ্ডে-অক্ষর পটেল জুটি। তারাই তুলে দেয় ৬৯ রান। এই জুটি নিয়ে মনীশকে বলতে শোনা যায়, ‘‘আমাদের পরপর পাঁচ জন আউট হওয়ায় সত্যিই দল চাপে পড়ে গিয়েছিল। তবু আমার আর সরফরাজ়ের মনে হয়েছিল ১৪০ থেকে ১৫০ করতে পারলে হায়দরাবাদের উইকেটে দিব্যি লড়াই করা যাবে। অবশ্য এটাও মানতে হবে, অক্ষর আর মনীশ ওই রকম খেলে না দিলে, ওই রানটাও উঠত না।’’

কেকেআরের পরে দিল্লি সোমবার হায়দরাবাদকে হারালেও রিকি পন্টিংয়ের শিবিরের জন্য খারাপ খবর আছে। ব্রায়ান লারার দলের বিরুদ্ধে মন্থর ওভাররেটের জন্য ওয়ার্নারের ১২ লক্ষ টাকা জরিমানা করেছে আইপিএলের গভর্নিং বডি। এ দিকে দিল্লি অধিনায়কের বিরুদ্ধে পরোক্ষে তোপ দেগেছেন সুনীল গাওস্কর। কিংবদন্তি প্রাক্তন ওপেনার বলেছেন, দিল্লির উচিত এখনই অস্ট্রেলীয় তারকাকে সরিয়ে অক্ষরকে অধিনায়ক করা হোক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE