Advertisement
০৬ মে ২০২৪
IPL 2023

প্রবল তাপপ্রবাহেও ক্রিকেটের সূর্য নিস্তেজ, তবুও শীর্ষ স্থানে ভারতীয় ব্যাটার

দিল্লির বিরুদ্ধে ১৭৩ রান তাড়া করতে নেমেছিল মুম্বই ইন্ডিয়ান্স। ১৩৯ রানে ২ উইকেট হারিয়েছিল তারা। সেই সময় ব্যাট করতে নেমে সূর্যকুমারের কাঁধে তেমন চাপ ছিল না। তার পরেও প্রথম বলেই বড় শট খেলতে গিয়ে আউট হলেন সূর্য।

Suryakumar Yadav

সূর্যকুমারের মতো ভারতের গুরুত্বপূর্ণ ব্যাটার রান না পেলে চিন্তা বাড়বে দলের। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৩ ১৯:০৬
Share: Save:

একের পর এক ম্যাচে রান নেই সূর্যকুমার যাদবের ব্যাটে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি এক দিনের ম্যাচেই প্রথম বলে আউট হয়েছিলেন। মঙ্গলবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধেও প্রথম বলে আউট হন সূর্যকুমার। মুকেশ কুমারের বলে কোনও রান না করেই সাজঘরে ফেরেন তিনি। এ বছর এক দিনের বিশ্বকাপ রয়েছে। ভারতের গুরুত্বপূর্ণ ব্যাটার রান না পেলে চিন্তা বাড়বে দলের। যদিও আইসিসি-র ক্রমতালিকায় শীর্ষেই রয়েছেন সূর্য।

দিল্লির বিরুদ্ধে ১৭৩ রান তাড়া করতে নেমেছিল মুম্বই ইন্ডিয়ান্স। ১৩৯ রানে ২ উইকেট হারিয়েছিল তারা। সেই সময় ব্যাট করতে নেমে সূর্যকুমারের কাঁধে তেমন চাপ ছিল না। তার পরেও প্রথম বলেই বড় শট খেলতে গিয়ে আউট হলেন সূর্য। সব ধরনের ক্রিকেট মিলিয়ে শেষ ১০টি ইনিংসে একটিও অর্ধশতরান করতে পারেননি তিনি। প্রথম বলে আউট হয়েছেন চার বার। সূর্যের খারাপ সময় কাটছেই না। টি-টোয়েন্টি, টেস্ট, এক দিনের ম্যাচ খেলেছেন ভারতের হয়ে। আইপিএলে খেলছেন। দল পাল্টাচ্ছে, জার্সি পাল্টাচ্ছে, ক্রিকেটের ধরন পাল্টাচ্ছে কিন্তু সূর্য রান পাচ্ছেন না।

সময় খারাপ গেলেও আইসিসি-র ক্রমতালিকায় টি-টোয়েন্টি ক্রিকেটে এক নম্বর জায়গাটা ধরে রেখেছেন সূর্য। ৯০৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন তিনি। দ্বিতীয় স্থানে পাকিস্তানের মহম্মদ রিজ়ওয়ান (৮১১)। তৃতীয় স্থানে পাক অধিনায়ক বাবর আজ়ম (৭৫৫)। দক্ষিণ আফ্রিকার এডেন মার্করাম (৭৪৮) এবং নিউ জ়িল্যান্ডের ডেভন কনওয়ে (৭৪৫) রয়েছেন চতুর্থ এবং পঞ্চম স্থানে।

মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে তিনটি ম্যাচে ১৫, ১ এবং ০ রান করেন সূর্যকুমার। আরও ১১টি ম্যাচ পাবেন তিনি। এই সময়টা কাজে লাগিয়ে ছন্দে ফিরতে চাইবেন সূর্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE