Advertisement
১৫ এপ্রিল ২০২৪
IPL 2023

রাসেল, রিঙ্কুর কেকেআরের বিরুদ্ধে ‘নেই’ রোহিতরা! মুম্বই নামাচ্ছে ১১ মহিলা ক্রিকেটারকে

রবিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে খেলতে নামবে মুম্বই ইন্ডিয়ান্স। সেই ম্যাচে মুম্বইয়ের হয়ে হরমনপ্রীত কউর, সাইকা ইশাকদের নামতে দেখা যাবে!

Picture of KKR cricketers

আগের ম্যাচে ঘরের মাঠে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে হেরেছে কলকাতা নাইট রাইডার্স। এ বার সামনে মুম্বই ইন্ডিয়ান্স। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৩ ১১:২৭
Share: Save:

রবিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স ও মুম্বই ইন্ডিয়ান্স। সেই ম্যাচে মুম্বইয়ের ক্রিকেটারদের জার্সিতে দেখা যাবে হরমনপ্রীত কউর, সাইকা ইশাকদের নাম। না, তাঁরা খেলতে নামবেন না। তাঁদের জার্সিই শুধু মাঠে দেখা যাবে।

আসলে রোহিত শর্মারা কেকেআরের বিরুদ্ধে নিজেদের জার্সি পরে খেলতে নামবেন না। তাঁরা নামবেন মুম্বই ইন্ডিয়ান্সের মহিলা ক্রিকেটারদের জার্সি পরে। সেই দলের অধিনায়ক হরমনপ্রীত। অর্থাৎ, রোহিতের জার্সিতে হয়তো তাঁর নাম লেখা থাকবে। বাকিদের ক্ষেত্রেও তাই।

নীতা অম্বানীর রিলায়্যান্স ফাউন্ডেশনের উদ্যোগে প্রতি বছর আইপিএলের একটি ম্যাচে ‘এডুকেশন অ্যান্ড স্পোর্টস ফর অল’-এর প্রচার করা হয়। কেকেআরের বিরুদ্ধে ম্যাচে সেটাই করা হবে। তাই এই জার্সি বদল। শুধু তাই নয়, এই ম্যাচে মাঠে থাকবে ১৯ হাজারের বেশি ছাত্রী। কলকাতা-মুম্বই ম্যাচ দেখবে তারা।

মুম্বইয়ের এই উদ্যোগের প্রশংসা করেছেন রোহিতদের দলের প্রধান কোচ মার্ক বাউচার। তিনি বলেছেন, ‘‘এটা খুব ভাল উদ্যোগ। সবার মধ্যে শিক্ষা ও খেলা প্রচার করার মাধ্যম হিসাবে একে ব্যবহার করা হয়ে থাকে। আশা করছি এই উদ্যোগের ফলে আগামী দিনে আরও অনেক ক্রিকেটার উঠে আসবে।’’

প্রশংসা করেছেন মুম্বইয়ের মহিলা দলের বোলিং কোচ ঝুলন গোস্বামীও। তিনি বলেছেন, ‘‘এই উদ্যোগ আরও বেশি মেয়েদের মনে ক্রিকেটের প্রতি উৎসাহ বাড়াবে। ভবিষ্যতে আরও অনেক মহিলা ক্রিকেটার আমরা পাব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Mumbai Indians
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE