Advertisement
২১ মে ২০২৪
Mumbai Indians

নিজে এখনও আইপিএলে বল করছেন, কিন্তু ছেলেকে বোলার তৈরি করতে নারাজ বিশ্বকাপজয়ী স্পিনার

গত বারের আইপিএলে খেলেননি চাওলা। মুম্বই ইন্ডিয়ান্স ৫০ লক্ষ টাকা দিয়ে মিনি নিলামে কেনে তাঁকে। ১০ ম্যাচে ১৭টি উইকেট নিয়েছেন চাওলা।

IPL trophy

এ বারের নিলামে তাঁকে কেনে মুম্বই ইন্ডিয়ান্স। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ২৩:৩১
Share: Save:

ভারতীয় দলে এখন আর সুযোগ পান না পীযূষ চাওলা। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলতে নেমে যদিও ভেল্কি দেখাচ্ছেন ৩৪ বছরের লেগ স্পিনার। ভারতের আরও এক স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের একটি শো-তে এসেছিলেন চাওলা। সেখানেই জানালেন যে, তিনি তাঁর সাত বছরের ছেলেকে হুমকি দিয়ে রেখেছেন, বোলার হতে যেন না চায় সে।

গত বারের আইপিএলে খেলেননি চাওলা। মুম্বই ইন্ডিয়ান্স ৫০ লক্ষ টাকা দিয়ে মিনি নিলামে কেনে তাঁকে। ১০ ম্যাচে ১৭টি উইকেট নিয়েছেন চাওলা। মুম্বই দলের একাধিক বোলারের চোট। এমন অবস্থায় দলের ভরসা হয়ে উঠেছেন চাওলা। তিনিই নেতৃত্ব দিচ্ছেন মুম্বই দলের বোলিং আক্রমণকে। সেই শো-তে অশ্বিন বলেন, “পীযূষ চাওলার মতো মশকরা কেউ করতে পারে না। ম্যাচের আগে অনুশীলনের সময় চাওলাকে বলেছিলাম, “ক’দিন আগে ধারাভাষ্য দিচ্ছিলে, হঠাৎ বোলিং করছ, উইকেট নিচ্ছ।” উত্তরে চাওলা বলেন, “আমাকে ডাকল বল করতে। তাই দলে যোগ দিলাম। ধারাভাষ্য দেওয়ার পর আরও ভাল বল করা যায়।”

সেই আড্ডায় চাওলা বলেন, “আমি আমার ছেলেকে রোজ বল করি। যাতে ও ভাল ব্যাটার হতে পারে। আমি চাই না ও বোলার হোক। ব্যাটার হয়ে আইপিএলে বিরাট টাকা পাক।” মুম্বই দলে চাওলার সঙ্গে তাঁর পরিবারও রয়েছে। একটি ভিডিয়োতে দেখা যায় ঈশান কিশন চাওলার ছেলেকে হোটেলের ঘরে বল করছে।

ভারতের হয়ে তিনটি টেস্ট, ২৫টি এক দিনের ম্যাচ এবং সাতটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন চাওলা। তাঁর ঝুলিতে ৪৩টি উইকেট রয়েছে। আইপিএলে এখনও অবধি ১৭৬ ম্যাচে ১৭৪টি উইকেট রয়েছে চাওলার। ২০১১ সালে ভারতের বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mumbai Indians Piyush Chawla Ravichandran Ashwin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE