Advertisement
০৪ মে ২০২৪
IPL 2023

হার্দিকদের বিরুদ্ধে রবিবার কলকাতার চিন্তা দলেরই তিন ক্রিকেটার! জয়ের খোঁজে হায়দরাবাদ

রবিবার আইপিএলের প্রথম ম্যাচে কলকাতা মুখোমুখি হবে গুজরাতের। এই ম্যাচে উইনিং কম্বিনেশন ভাঙতে পারেন নাইটরা। দ্বিতীয় ম্যাচে লড়াই হায়দরাবাদ এবং পঞ্জাবের।

picture of KKR

গুজরাতের বিরুদ্ধে জয়ের ছন্দ ধরে রাখাই লক্ষ্য নাইটদের। ছবি: আইপিএল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৩ ০৯:৩৯
Share: Save:

ইডেনে বিরাট কোহলিদের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে আত্মবিশ্বাসী কলকাতা নাইট রাইডার্স। এ বার প্রতিপক্ষ গত বারের চ্যাম্পিয়ন গুজরাত টাইটান্স। রবিবার আমদাবাদ থেকে ২ পয়েন্ট নিয়েই কলকাতায় ফিরতে চাইছেন নাইটরা। অন্য দিকে ঘরের মাঠে জয়ের ছন্দ অব্যাহত রাখতে চান হার্দিক পাণ্ড্যরাও।

আইপিএলের তৃতীয় ম্যাচ খেলতে শুক্রবার আমদাবাদ পৌঁছে গিয়েছে নাইট রাইডার্স। দলের সঙ্গে যোগ দিয়েছেন ইংরেজ ব্যাটার জেসন রয়। হার্দিকদের বিরুদ্ধে নাইটদের ব্যাটিং শক্তি বাড়লেও চিন্তা থাকবে বোলিং নিয়ে। জোরে বোলিং নিয়ে কিছুটা উদ্বেগে রয়েছেন কোচ চন্দ্রকান্ত পণ্ডিত। লকি ফার্গুসন খেলতে না পারলে নতুন বলে ভরসা সেই টিম সাউদি এবং উমেশ যাদব। কিন্তু সাউদিকে সেরা ছন্দে দেখা যাচ্ছে না। অনেক রান দিয়ে ফেলছেন কিউয়ি ক্রিকেটার।

kkr ipl gujarat

রবিবার প্রথম ম্যাচে মুখোমুখি গুজরাত এবং কলকাতা। গ্রাফিক: শৌভিক দেবনাথ

চিন্তা রয়েছে ব্যাটিং নিয়েও। বেঙ্কটেশ আয়ার এবং অধিনায়ক নীতীশ রানার ছন্দে না থাকা চিন্তায় রেখেছে নাইট শিবিরকে। বেঙ্কটেশের পরিবর্তে প্রথম একাদশে আসতে পারেন জেসন। সে ক্ষেত্রে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে তাঁকে পরিবর্তন করা হতে পারে সাউদির সঙ্গে। কারণ আন্দ্রে রাসেল, সুনীল নারাইন এবং রহমানুল্লা গুরবাজ়ের প্রথম একাদশে থাকা কার্যত নিশ্চিত। রবিবার নরেন্দ্র মোদী স্টেডিয়ামের ২২ গজ দেখে প্রথম একাদশ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন নাইট কোচ। তিন ক্রিকেটারের ছন্দে না থাকাই এখন তাঁর প্রধান চিন্তা।

গত বারের চ্যাম্পিয়নরা এ বারও শুরু থেকেই দুরন্ত ছন্দে রয়েছে। চেন্নাই সুপার কিংস এবং দিল্লি ক্যাপিটালসকে হারিয়েছে তারা। অধিনায়ক হার্দিককে এখনও চেনা ছন্দে পাওয়া যায়নি। ছন্দে ফেরার জন্য তিনি রবিবারের ম্যাচকে বেছে নিলে কলকাতার লড়াই কঠিন হতে পারে। বাংলার দুই ক্রিকেটার ঋদ্ধিমান সাহা এবং মহম্মদ শামিকেও সামলাতে হবে নাইটদের। ঘরের মাঠে নিশ্চিত ভাবেই ২ পয়েন্টের জন্য ঝাঁপাবেন হার্দিকরা।

SRH IPL Punjab Kings

রবিবার দ্বিতীয় লড়াই হায়দরাবাদ এবং পঞ্জাবের। গ্রাফিক: শৌভিক দেবনাথ

রবিবার আইপিএলের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে সানরাইজার্স হায়দরাবাদ এবং পঞ্জাব কিংস। শিখর ধাওয়ানরা প্রথম দু’টি ম্যাচেই জয় পেয়েছেন। এখনও জয়ের মুখ না দেখা হায়দরাবাদ রয়েছে পয়েন্ট তালিকায় একেবারে শেষে। প্রথম দু’ম্যাচের পারফরম্যান্সের নিরিখে হায়দরাবাদের বিরুদ্ধে এগিয়ে থেকেই মাঠে নামবে পঞ্জাব। যদিও ঘরের মাঠে খেলার সুবিধা পাবেন এডেন মার্করামরা। কলকাতার মতো হায়দরাবাদ অধিনায়কের ছন্দে না থাকাও তাদের অন্যতম প্রধান চিন্তা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE