Advertisement
২৪ এপ্রিল ২০২৪
IPL 2023

বুধবার আইপিএলের প্রথম নকআউট, ছন্দে ফেরা রোহিতের মুম্বইয়ের সামনে পরোয়া না করা লখনউ

আইপিএলের লিগ পর্ব থেকে ছিটকে গিয়েছে কেকেআর। তবু বুধবার প্রতিযোগিতার এলিমিনেটরে না থেকেও থাকছে কলকাতা। মুম্বইয়ের বিরুদ্ধে লখনউয়ের লড়াইয়ে চোখ থাকবে কলকাতার ক্রিকেটপ্রেমীদেরও।

picture of IPL 2023

আইপিএলের প্রথম নকআউট ম্যাচে ক্রুণালদের মুখোমুখি রোহিতরা। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৪ মে ২০২৩ ০৯:৩০
Share: Save:

আইপিএলের এলিমিনেটর ম্যাচে বুধবার মুখোমুখি হবে মুম্বই ইন্ডিয়ান্স এবং লখনউ সুপার জায়ান্টস। লিগ পর্বে তৃতীয় হয়ে প্লে-অফে উঠেছেন ক্রুণাল পাণ্ড্যরা। অন্য দিকে, প্রতিযোগিতায় ভাল শুরু না করেও শেষ চারে জায়গা করে নিয়েছেন রোহিত শর্মারা।

এলিমিনেটরে হার মানেই আইপিএল অভিযান শেষ। জিতলে ফাইনাল খেলার আশা জিইয়ে রাখা যাবে। অর্থাৎ, চেন্নাইয়ের ২২ গজে আইপিএলের প্রথম নকআউট ম্যাচ। মুম্বই-লখনউ ম্যাচ হয়ে উঠতে পারে দুই অভিজ্ঞ স্পিনারের লড়াইয়ের মঞ্চ। এ বারের প্রতিযোগিতায় মুম্বইয়ের পীযূষ চাওলা এবং লখনউয়ের অমিত মিশ্রের পারফরম্যান্স বিস্মিত করেছে ক্রিকেট বিশেষজ্ঞদের। লিগে ম্যাচে জয় পেয়েছিল লখনউ। তখন অবশ্য এখনকার মতো ছন্দে ছিল না মুম্বই। বুধবার সেই হারের বদলা নিয়ে চাইবেন রোহিতরা।

লখনউয়ের দু’জন গুরুত্বপূর্ণ ক্রিকেটার অধিনায়ক লোকেশ রাহুল এবং জোরে বোলার জয়দেব উনাদকাট ছিটকে গিয়েছেন চোটের জন্য। তাতেও পরোয়া নেই লখনউয়ের। জোড়া ধাক্কাও লখনউয়ের পারফরম্যান্সে প্রভাব ফেলতে পারেনি। ক্রুণালের নেতৃত্বেও ধারাবাহিকতা বজায় রেখেছে কলকাতার শিল্পপতি সঞ্জীব গোয়েঙ্কার ফ্র্যাঞ্চাইজ়ি। তাই কলকাতা নাইট রাইডার্স না থাকলেও আইপিএল এলিমিনেটরে থাকছে কলকাতার ছোঁয়া। যারা গত ২০ মে ইডেনে নেমেছিল মোহনবাগানের সবুজ-মেরুন রঙের জার্সি পরে।

খুব বড় নাম না থাকলেও লখনউ দলে রয়েছেন টি-টোয়েন্টি ক্রিকেটের কার্যকরী একাধিক খেলোয়াড়। কুইন্টন ডিকক, নিকোলাস পুরান, মার্কাস স্টোইনিস, মার্ক উড, আবেশ খান, রবি বিষ্ণোই, নবীন উল হকের মতো ক্রিকেটাররা। যাঁদের ধারাবাহিকতা দলকে প্রতিযোগিতার প্লে-অফে নিয়ে এসেছে।

অন্য দিকে, পাঁচ বারের চ্যাম্পিয়ন মুম্বই প্রতিযোগিতার শুরুটা ভাল করতে পারেনি। প্রথম দু’টি ম্যাচেই হেরে গিয়েছিলেন রোহিতরা। প্রতিযোগিতা যত এগিয়েছে মুম্বইকে তত চেনা ছন্দে দেখা গিয়েছে। সূর্যকুমার যাদবের ছন্দে ফেরা মুম্বইয়ের আত্মবিশ্বাস বাড়িয়েছে অনেকটা। শেষ ম্যাচে রান পেয়েছেন অধিনায়ক রোহিতও। দলে রয়েছেন ঈশান কিশন, তিলক বর্মা, ক্যামেরন গ্রিন, টিম ডেভিডের মতো ক্রিকেটাররা। ফলে আইপিএলের আরও একটি উত্তেজক ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE