Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
Shakib Al Hasan

আইপিএল না খেলেও অন্য লিগে দল পেয়ে গেলেন শাকিব, অনিশ্চিত কেকেআরের লিটন

পারিবারিক কারণে আইপিএল থেকে সরে দাঁড়ান শাকিব। তবে অন্য একটি দেশের টি-টোয়েন্টি লিগে খেলতে দেখা যাবে শাকিবকে। সেই প্রতিযোগিতায় খেলতে পারেন লিটনও।

picture of Litton Das and Shakib Al Hasan

লিটন এখনও দল না পেলেও অন্য দেশের টি-টোয়েন্টি লিগে দল পেয়ে গেলেন শাকিব। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ১৯:২৯
Share: Save:

কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলতে আসেননি শাকিব আল হাসান। তবে লঙ্কা প্রিমিয়ার লিগে খেলবেন বাংলাদেশের টেস্ট এবং টি-টোয়েন্টি দলের অধিনায়ক। এ বারই প্রথম লঙ্কা প্রিমিয়ার লিগে খেলবেন শাকিব। নাম লিখিয়েছেন লিটন দাসও। এই প্রতিযোগিতায় খেলবেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজমও।

শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজ়ি লিগের নিলাম প্রক্রিয়া থেকে প্রথমে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন শাকিব। সরাসরি চুক্তি করার নিয়ম বেছে নিয়েছিলেন পছন্দ হিসাবে। সরাসরি চুক্তি করা ক্রিকেটারদের নাম প্রকাশ করেছে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। সেই তালিকায় নাম রয়েছে শাকিবের। শ্রীলঙ্কার সংবাদমাধ্যমের খবর অনুযায়ী তিনি খেলবেন গল গ্ল্যাডিয়েটর্সের হয়ে। তাঁর সঙ্গে একই দলে রয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনাকা, ভানুকা রাজাপক্ষের মতো ক্রিকেটার। তালিকায় রয়েছে বাবরের নাম। পাক অধিনায়কের সঙ্গে চুক্তি হয়েছে কলম্বো ফ্র্যাঞ্চাইজ়ির।

সরাসরি চুক্তি করা ক্রিকেটারদের মধ্যে রয়েছেন ডেভিড মিলার, ওয়ানিন্দু হাসরঙ্গ, কুশল মেন্ডিসরাও। মিলার খেলবেন জাফনার হয়ে। হাসরঙ্গর চুক্তি হয়েছে ক্যান্ডি ফ্র্যাঞ্চাইজ়ির সঙ্গে। মেন্ডিস চুক্তিবদ্ধ হয়েছেন ডাম্বুলার সঙ্গে। আগামী ৩১ জুলাই থেকে ২২ অগস্ট পর্যন্ত হবে লঙ্কা প্রিমিয়ার লিগ।

বাংলাদেশের অন্য দুই ক্রিকেটার লিটন এবং আফিফ হোসেনও লঙ্কা প্রিমিয়ার লিগে খেলতে আগ্রহী। তাঁরা নিলাম প্রক্রিয়ায় অংশ নিচ্ছেন। কলকাতা নাইট রাইডার্সের উইকেটরক্ষক-ব্যাটারের ভাগ্য নির্ধারিত হবে ১১ জুন। সে দিন লঙ্কা প্রিমিয়ার লিগের নিলাম হবে।

এর আগে ২০১২ সালে শাকিবকে কিনেছিল শ্রীলঙ্কা ফ্র্যাঞ্চাইজ়ি উথুরা রুদ্রোস। সে বার অবশ্য চোটের জন্য দ্বীপরাষ্ট্রের টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজ়ি লিগে খেলা হয়নি তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE