Advertisement
২৪ এপ্রিল ২০২৪
IPL 2023

প্লে-অফে চোখ কলকাতার! ইডেনে পঞ্জাবের বিরুদ্ধে কেমন হতে পারে কেকেআরের প্রথম একাদশ?

সানরাইজার্স হায়দরাবাদকে হারানোর পরে এ বার ঘরের মাঠে পঞ্জাব কিংসকে হারাতে মরিয়া কেকেআর। দলের প্রথম একাদশে কি কোনও বদল হবে? কারা থাকতে পারেন দলে?

Picture of KKR cricketers

প্লে-অফের লড়াইয়ে এখনও রয়েছে কেকেআর। নিজেদের পরের চার ম্যাচ জিততেই হবে কলকাতাকে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ মে ২০২৩ ১১:০৩
Share: Save:

আগের ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স। এখনও প্লে-অফে যাওয়ার সুযোগ রয়েছে কেকেআরের। তবে তার জন্য নিজেদের বাকি চার ম্যাচে জিততেই হবে নীতীশ রানাদের। সোমবার ইডেন গার্ডেন্সে পঞ্জাব কিংসের বিরুদ্ধে খেলতে নামবে কলকাতা। মরসুমের প্রথম ম্যাচে এই পঞ্জাবের কাছেই হারতে হয়েছিল কেকেআরকে। সেই হিসাবে কলকাতার সামনে সোমবার বদলার ম্যাচ।

পঞ্জাব কিংসের বিরুদ্ধে কি কলকাতার দলে কোনও বদল হবে? ঘরের মাঠে কেমন হতে পারে কেকেআরের প্রথম একাদশ?

আগের ম্যাচে রহমানুল্লা গুরবাজ় ও জেসন রয়কে ওপেন করতে নামিয়েছিল কেকেআর। তাঁরা রান পাননি। কিন্তু ঘরের মাঠে এই দুই ওপেনারের উপরেই ভরসা রাখতে চাইবেন নাইট কোচ চন্দ্রকান্ত পণ্ডিত। কলকাতার মিডল অর্ডার প্রায় পাকা। বেঙ্কটেশ আয়ার, অধিনায়ক নীতীশ ও রিঙ্কু সিংহের খেলা পাকা। তার পরে কলকাতার বাকি দুই বিদেশি আন্দ্রে রাসেল ও সুনীল নারাইন। শার্দূল ঠাকুর আগের ম্যাচে ভাল বল করেছেন। তিনিও খেলবেন পঞ্জাবের বিরুদ্ধে।

কলকাতার বোলিং আক্রমণ এই ম্যাচেও ভারতীয়দের উপর নির্ভর করবে। উমেশ যাদব সুস্থ হয়েছেন কি না জানা যায়নি। তিনি সুস্থ হলেও হর্ষিত রানা ও বৈভব অরোরার খেলা প্রায় পাকা। কারণ, আগের ম্যাচে তাঁদের গতি সমস্যায় ফেলেছে হায়দরাবাদের ব্যাটারদের। বরুণ চক্রবর্তী আগের ম্যাচে শেষ ওভারে কলকাতাকে জিতিয়েছেন। তিনিও থাকবেন প্রথম একাদশে।

ইডেনে এ বারের আইপিএলে স্পিনাররা সাহায্য পাচ্ছেন। তাই ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে এক জন স্পিনারকেই খেলাবে কেকেআর। তাদের হাতে দু’টি বিকল্প রয়েছে। সুযশ শর্মা ও অনুকুল রায়। যদি ব্যাটিংয়ে সাহায্যের দরকার হয় তা হলে অনুকুলের খেলার সম্ভাবনা বেশি। নইলে সুযশকেই দেখা যাবে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে নামতে।

কলকাতার সম্ভাব্য প্রথম একাদশ: রহমানুল্লা গুরবাজ়, জেসন রয়, বেঙ্কটেশ আয়ার, নীতীশ রানা, রিঙ্কু সিংহ, আন্দ্রে রাসেল, শার্দূল ঠাকুর, সুনীল নারাইন, বৈভব অরোরা, হর্ষিত রানা, বরুণ চক্রবর্তী, অনুকুল রায়/সুযশ শর্মা (ইমপ্যাক্ট প্লেয়ার)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Probable XI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE