Advertisement
১৭ জুন ২০২৪
IPL 2024 Final

চেন্নাইয়ে বৃষ্টি, রবিবারের ফাইনালের আগে হল না অনুশীলন, ম্যাচের দিন কী হবে?

হায়দরাবাদ আগেই জানিয়েছিল যে, তারা ম্যাচের আগের দিন অনুশীলন করবে না। কলকাতা তিন ঘণ্টার জন্য অনুশীলন করার পরিকল্পনা করলেও শেষ পর্যন্ত বৃষ্টির কারণে তা সম্ভব হয়নি।

KKR

কলকাতা নাইট রাইডার্স। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২৪ ২০:১৬
Share: Save:

রবিবার আইপিএলের ফাইনাল। সানরাইজার্স হায়দরাবাদ বনাম কলকাতা নাইট রাইডার্সের ম্যাচের আগের দিন চেন্নাইয়ে বৃষ্টি। হায়দরাবাদ আগেই জানিয়েছিল যে, তারা ম্যাচের আগের দিন অনুশীলন করবে না। কলকাতা তিন ঘণ্টার জন্য অনুশীলন করার পরিকল্পনা করলেও শেষ পর্যন্ত বৃষ্টির কারণে তা সম্ভব হয়নি।

শনিবার বিকেল ৫টা থেকে তিন ঘণ্টার জন্য অনুশীলন করার কথা ছিল কেকেআরের। তার আগে আধ ঘণ্টার জন্য সাংবাদিক বৈঠকে বসেছিলেন শ্রেয়স আয়ার এবং প্যাট কামিন্স। দুই দলের অধিনায়ক শনিবার ট্রফির সঙ্গে ছবিও তোলেন। চেন্নাইয়ের সমুদ্র সৈকতে ছবি তোলেন শ্রেয়সেরা। রবিবার ১০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ম্যাচের দিন সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৭ ডিগ্রি সেলসিয়াস।

বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় ‘রেমাল’ তৈরি হচ্ছে। সেটার কিছুটা প্রভাব পড়তে পারে উপকূলীয় শহর চেন্নাইয়ে। শনিবার হালকা বৃষ্টি রয়েছে। রবিবার ফাইনালে বৃষ্টি হলে কী হবে? ফাইনালের জন্য অতিরিক্ত দিন রেখেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আইপিএলের প্লে-অফ ম্যাচগুলির জন্য কোনও অতিরিক্ত দিন রাখা ছিল না। তবে ফাইনালে সেই ব্যবস্থা রয়েছে। বৃষ্টির কারণে রবিবার একান্তই ফাইনাল ম্যাচ আয়োজন সম্ভব না হলে, সোমবার ট্রফির লড়াইয়ে মুখোমুখি হবেন শ্রেয়স আয়ার-প্যাট কামিন্সেরা।

আইপিএল নিয়ম অনুযায়ী, ২৬ মে রবিবারই ফাইনাল শেষ করার চেষ্টা করা হবে। বৃষ্টির সম্ভাবনার কথা মাথায় রেখে অতিরিক্ত ১২০ মিনিট বা ২ ঘণ্টা সময় আগে থেকেই বরাদ্দ করেছেন বিসিসিআই কর্তারা। সব রকম ভাবে চেষ্টা করা হবে রবিবার ফাইনাল শেষ করার। ওভার সংখ্যা কমিয়ে হলেও ম্যাচ আয়োজনের চেষ্টা করা হবে। একান্তই খেলার আয়োজন সম্ভব না হলে বা খেলা শেষ করা না গেলে, ফাইনাল হবে সোমবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KKR SRH Kolkata Knight Riders Sunrisers Hyderabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE