Advertisement
১৭ জুন ২০২৪
IPL 2024

আইপিএল থেকে বিদায়ের দিনেই শাস্তি রাজস্থানের ক্রিকেটারকে, কী করেছিলেন সঞ্জুর সতীর্থ?

আচরণবিধি ভঙ্গের অপরাধে রাজস্থানের এক ক্রিকেটারকে শাস্তি দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। নিজের দোষ স্বীকার করে নিয়েছেন সঞ্জুর সতীর্থ।

Picture of IPL

রাজস্থান রয়্যালস দল। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২৪ ১৩:৩৬
Share: Save:

আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে সানরাইজার্স হায়দরাবাদের কাছে হেরে ট্রফির লড়াই থেকে ছিটকে গিয়েছে রাজস্থান রয়্যালস। স্বভাবতই হতাশ সঞ্জু স্যামসনেরা। তাঁদের হতাশা আরও বৃদ্ধি হয়েছে দলের এক ক্রিকেটারের শাস্তিতে। আচরণবিধি ভঙ্গের অপরাধে রাজস্থানের এক ক্রিকেটারকে শাস্তি দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

আইপিএলের আচরণবিধি লঙ্ঘনের জন্য ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা হল শিমরন হেটমেয়ারের। ওয়েস্ট ইন্ডিজ়ের ব্যাটারের বিরুদ্ধে আইপিএলের আচরণবিধি অনুযায়ী লেভেল ওয়ান পর্যায়ের অন্যায়ের অভিযোগ ওঠে শুক্রবারের ম্যাচে। খেলা শেষ হওয়ার পর ম্যাচ রেফারির কাছে নিজের দোষ স্বীকার নেন হেটমেয়ার। প্রথম অপরাধ হওয়ায় তাঁকে ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা এবং সতর্ক করে ছেড়ে দেওয়া হয়। তবে তিনি ঠিক কী অপরাধের জন্য শাস্তি পেয়েছেন, তা জানানো হয়নি বিসিসিআইয়ের পক্ষ থেকে।

এ বারের আইপিএলের শুরুটা ভাল করেছিল রাজস্থান। লিগ পর্বের মাঝামাঝি পর্যন্ত পয়েন্ট তালিকায় শীর্ষে ছিলেন সঞ্জুরা। শেষে তাঁরা তালিকায় তিন নম্বরে থেকে লিগ শেষ করেন। আইপিএলেও তারা তৃতীয় স্থানে শেষ করল শুক্রবার হায়দরাবাদের কাছে হেরে।

শুক্রবারের ম্যাচে প্রথমে ব্যাট করে হায়দরাবাদ করে ৯ উইকেটে ১৭৫ রান। জবাবে রাজস্থানের ইনিংস শেষ হয় ৭ উইকেটে ১৩৯ রানে। ইম্প্যাক্ট প্লেয়ার হিসাবে নামা হেটমেয়ার দলকে তেমন সাহায্য করতে পারেননি। সাত নম্বরে ব্যাট করতে নেমে তিনি করেন ১০ বলে ৪ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE