Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Rishabh Pant

Rishabh Pant: পন্থকে শাস্ত্রীয় মন্ত্র: রাসেল-রাস্তায় হাঁটো

নিউজ়িল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ড্যানিয়েল ভেত্তোরিও মনে করেন, আগ্রাসী মনোভাব নিয়ে ব্যাট করলেই নিজের সেরাটা দিতে পারবেন ঋষভ।

ভাবনা: ফিনিশার পন্থকে দেখা যাচ্ছে না আইপিএলে।

ভাবনা: ফিনিশার পন্থকে দেখা যাচ্ছে না আইপিএলে। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২২ ০৬:৪৬
Share: Save:

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে নামার আগে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্থকে বিশেষ একটা পরামর্শ দিচ্ছেন রবি শাস্ত্রী। ভারতের প্রাক্তন কোচ বলে দিচ্ছেন, আন্দ্রে রাসেলের রাস্তায় হাঁটুন ঋষভ।

আজ, রাজস্থানের বিরুদ্ধে লড়াই দিল্লির। ১১ ম্যাচে ১০ পয়েন্টে দাঁড়িয়ে থাকা দিল্লির কাছে এই ম্যাচ জেতা অত্যন্ত জরুরি। আবার সঞ্জু স্যামসনের রাজস্থান এই ম্যাচটা জিততে পারলে ১৬ পয়েন্ট পেয়ে প্লে-অফ মোটামুটি নিশ্চিত করে ফেলতে পারবে।

এই ম্যাচের আগে একটি ওয়েবসাইটে শাস্ত্রী বলেছেন, ‘‘এক বার ছন্দ পেয়ে গেলে ঋষভের উচিত নয় নিজের মনোভাব বদলানো। টি-টোয়েন্টি ক্রিকেটে ব্যাটিং করার ক্ষেত্রে ও আন্দ্রে রাসেলের রাস্তায় হাঁটতে পারে।’’ ঋষভকে শাস্ত্রীয় মন্ত্র, ‘‘তুমি উইকেটে জমে গিয়েছ। বল ভাল মারছ। এই পরিস্থিতিতে বেশি ভাববে না। মারার বল পেলে মেরে দেবে। কে বোলার, দেখার দরকার নেই। কে বলতে পারে, এই ভাবে খেলে তুমি আরও বেশি ম্যাচ জেতাবে না।’’

এই আইপিএলে ১১ ম্যাচ খেলে ২৮১ রান করেছেন ঋষভ। স্ট্রাইক রেট ১৫২.৭১। তবে প্রত্যাশিত ভাবে ম্যাচ জেতাতে পারেননি এখনও। শাস্ত্রী মনে করেন, রাসেল যেমন একটা পরিষ্কার ধারণা নিয়ে ব্যাট করতে যান, ঋষভেরও সেটাই করা উচিত। প্রাক্তন ভারতীয় কোচের কথায়, ‘‘রাসেলের মনোভাব খুব সোজাসাপ্টা। মেজাজে থাকলে মারো, মারো আর মারো। ওকে ওই সময় থামানো যায় না। একটাও নেতিবাচক ভাবনা তখন ওর মনের মধ্যে আসে না।’’ যোগ করেন, ‘‘ঋষভও এই ধরনের ক্রিকেট খেলার উপযুক্ত। আশা করব, ঋষভ সেই মানসিকতা নিয়ে খেলবে। তা হলে টি-টোয়েন্টি ক্রিকেটে ওর থেকে দারুণ সব ইনিংস পাওয়া যাবে।’’

নিউজ়িল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ড্যানিয়েল ভেত্তোরিও মনে করেন, আগ্রাসী মনোভাব নিয়ে ব্যাট করলেই নিজের সেরাটা দিতে পারবেন ঋষভ। নিউজ়িল্যান্ডের প্রাক্তন বাঁ-হাতি স্পিনারের মন্তব্য, ‘‘যখন বেপরোয়া ভঙ্গিতে ব্যাট করে ঋষভ, তখনই সেরাটা পাওয়া যায় ওর কাছ থেকে। অনেক দলকেই ও ধ্বংস করেছে এই ভাবে।’’

বুধবারের এই ম্যাচে দু’দলের দুই প্রথম এগারোর অন্যতম সেরা ব্যাটারের খেলা নিয়ে প্রশ্ন আছে। দিল্লির পৃথ্বী শ হাসপাতালে ভর্তি ছিলেন। তাঁর সুস্থতা নিয়ে এখনও কিছু জানানো হয়নি। আবার রাজস্থানের শিমরন হেটমায়ার গায়ানা ফিরে গিয়েছেন। দিন কয়েক আগেই বাবা হয়েছেন এই ক্যারিবিয়ান ক্রিকেটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishabh Pant IPL 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE