Advertisement
০৩ মে ২০২৪
IPL 2023

এই আইপিএলেই কোহলির রানের রেকর্ড ভাঙতে পারে! কে টপকে যাবেন, জানালেন শাস্ত্রী

এক আইপিএলে সব থেকে বেশি রান করার রেকর্ড কোহলির দখলে। ২০১৬ সালে তিনি করেছিলেন ৯৭৩ রান। বাটলার, ওয়ার্নাররা কাছাকাছি পৌঁছলেও কোহলিকে টপকাতে পারেননি।

picture of virat kohli

কোহলির এক আইপিএলে সব থেকে বেশি রানের রেকর্ড কি এ বারই ভাঙবে? —ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ২০:২৩
Share: Save:

একটি আইপিএলে সর্বোচ্চ রান করার রেকর্ড রয়েছে বিরাট কোহলির দখলে। সেই রেকর্ড ভেঙে যেতে পারে এ বারই। এমনই মনে করছেন রবি শাস্ত্রী। কে ভাঙতে পারেন কোহলির রেকর্ড, তাও জানিয়ে দিয়েছেন ভারতীয় দলের প্রাক্তন কোচ।

২০১৬ সালের আইপিএলে দুরন্ত ছন্দে ছিলেন কোহলি। চারটি শতরান এবং সাতটি অর্ধশতরান করেছিলেন তিনি। মোট ৯৭৩ রান করেছিলেন সে বার। শাস্ত্রীর মতে কোহলির এই রেকর্ড ভেঙে যেতে। একটি অনুষ্ঠানে শাস্ত্রী বলেছেন, ‘‘এক আইপিএলে সর্বোচ্চ রানের নতুন রেকর্ড গড়তে পারে শুভমন গিল। এত রান করার ক্ষমতা রয়েছে গুজরাত টাইটান্সের ওপেনারের। শুভমন ওপেন করে। তাই ওর সামনে রান করার সব থেকে বেশি সুযোগ থাকে। বেশ ভাল ছন্দে রয়েছে। তাই আমার মনে হচ্ছে, কোহলির রেকর্ড ও ভাঙতে পারে।’’ ভারতীয় দলের প্রাক্তন কোচ আরও বলেছেন, ‘‘এ বার উইকেটগুলো বেশ ভাল। পরের দু’তিনটে ইনিংসে ধারাবাহিক ভাবে ৮০ থেকে ১০০ রান করতে পারলে নতুন রেকর্ডের সম্ভাবনা তৈরি হবে। তা হলে ওর ৩০০ থেকে ৪০০ রান হয়ে যাবে।’’

শাস্ত্রী অবশ্য মেনে নিয়েছেন, কোহলির রেকর্ড ভাঙা সহজ হবে না। উদাহরণ হিসাবে তিনি জস বাটলার, ডেভিড ওয়ার্নারদের কথা বলেছেন। এই দুই বিদেশি ব্যাটারই আইপিএলে এক মরসুমে সর্বোচ্চ রান করেছিলেন। কিন্তু কোহলির রেকর্ড ভাঙতে পারেননি তাঁরা। বাটলার ৮৬৩ রান এবং ওয়ার্নার ৮৪৮ রান করেছিলেন। গত বছর শুভমন ১৬টি ম্যাচে করেছিলেন ৪৮৩ রান।

রবিবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচে শুভমন আইপিএলে ২০০০ রানের মাইলক স্পর্শ করেছেন। ৭৭তম ম্যাচে এই মাইলফলক স্পর্শ করেছেন তিনি। এখনও পর্যন্ত আইপিএলে শুভমনের সংগ্রহ ৭৭টি ম্যাচে ২০১৬ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Virat Kohli Shubman Gill Ravi Shastri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE