Advertisement
২৯ এপ্রিল ২০২৪
IPL 2024

মানসিক চাপ! কোহলিদের থেকে অনির্দিষ্ট কালের ছুটি চেয়ে নিলেন অস্ট্রেলিয়ার ম্যাক্সওয়েল

ম্যাক্সওয়েল জানিয়ে দেন, তিনি নিজেই টিম ম্যানেজমেন্টের কাছে বিশ্রাম চেয়ে নিয়েছেন। কিন্তু কত দিনের ছুটি? সেটারও জবাব দিয়েছেন তিনি। সেই উত্তরটা বেশি ভয়ের এবং চিন্তার।

glenn maxwell

গ্লেন ম্যাক্সওয়েল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১০:৫৬
Share: Save:

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর প্রথম একাদশে সোমবার গ্লেন ম্যাক্সওয়েলকে না দেখে অনেকেই প্রশ্ন করেছিলেন, অস্ট্রেলীয় অলরাউন্ডারকে কি বাদ দিয়েছে আরসিবি? জবাবটা নিজেই দিয়ে দিয়েছেন ম্যাক্সওয়েল।

না-খেলা ক্রিকেটারকেই সোমবার হারার পর সাংবাদিক সম্মেলনে পাঠিয়ে দিয়েছিল আরসিবি। সেখানে ম্যাক্সওয়েল জানিয়ে দেন, তিনি নিজেই টিম ম্যানেজমেন্টের কাছে বিশ্রাম চেয়ে নেন। কিন্তু কত দিনের ছুটি? সেটারও জবাব দিয়েছেন তিনি। সেই উত্তরটা বেশি ভয়ের এবং চিন্তার।

ম্যাক্সওয়েল জানিয়ে দিয়েছেন, তিনি আইপিএলে আবার কবে মাঠে নামবেন, ঠিক নেই। অনির্দিষ্ট কালের জন্য ছুটি চাওয়ার কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, ‘‘গত বৃহস্পতিবার মুম্বইয়ের কাছে হারার পর সোজা ক্যাপ্টেন আর কোচের কাছে চলে গিয়েছিলাম। ওদের বলেছিলাম, এ বার আমার বদলে অন্য কাউকে খেলানোর সময় হয়েছে। এ রকম পরিস্থিতিতে আগেও পড়েছি।’’ এই সিদ্ধান্ত নেওয়াটা নিজের কাছে একেবারেই কঠিন ছিল না বলেও জানিয়েছেন তিনি।

কবে ফিরবেন জানতে চাইলে ম্যাক্সওয়েল বলেন, ‘‘শরীর আর মনকে বিশ্রাম দেওয়ার সময় হয়েছে। এর পর যদি আদৌ আমাকে দলের দরকার হয়, তখন যেন শারীরিক ও মানসিক ভাবে চাঙ্গা হয়ে ফিরতে পারি।’’

ছ’টি ম্যাচে ৩২ রান করা ম্যাক্সওয়েল নিজের উপর কতটা অখুশি, সেটিও বুঝিয়ে দেন। বলেন, ‘‘পাওয়ার প্লে-র পরেই আমাদের গোলমাল শুরু হচ্ছে। অথচ ওটাই আমার জায়গা এবং গত কয়েক বছর ভালই খেলেছি। কিন্তু এখন কিছুই করতে পারছি না। দলের এখন যা অবস্থা (পয়েন্ট তালিকায় সবার নীচে) তাতে মনে হয় নতুনদের জন্য আমার জায়গা ছেড়ে দেওয়া উচিত। এই জায়গায় অন্য কেউ এসে নিজেকে মানিয়ে নিক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE