Advertisement
৩০ মে ২০২৪
IPL 2024

শাস্তির পরেও শান্ত হচ্ছেন না বিরাট, ইডেন ম্যাচের পরেও আউট নিয়ে ক্ষুব্ধ কোহলি

ক্রিকেটের নিয়ম অনুযায়ী বিরাট আউটই। কিন্তু বিরাট-ভক্তেরা মানতে পারছেন না। এমনকি প্রাক্তন ক্রিকেটারদের মতেও বিরাটকে আউট দেওয়া উচিত হয়নি। আম্পায়ারিং নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন মহম্মদ কইফ। তাঁর সেই পোস্টে নিজের মনের ভাব প্রকাশ করলেন বিরাট।

Virat Kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ ০৯:৫৪
Share: Save:

ইডেনে ম্যাচ হয়ে গিয়েছে রবিবার। তার পরেও শান্ত হচ্ছেন না বিরাট কোহলি। তিনি আউট ছিলেন না কি নট আউট, তা নিয়ে ভাগ হয়ে গিয়েছে ক্রিকেট বিশ্ব। কেউ বলছেন বিরাট অবশ্যই আউট। প্রযুক্তিও সে কথাই বলেছে। ক্রিকেটের নিয়ম অনুযায়ী বিরাট আউটই। কিন্তু বিরাট-ভক্তেরা মানতে পারছেন না। এমনকি প্রাক্তন ক্রিকেটারদের মতেও বিরাটকে আউট দেওয়া উচিত হয়নি। আম্পায়ারিং নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন মহম্মদ কইফ। তাঁর সেই পোস্টে নিজের মনের ভাব প্রকাশ করলেন বিরাট।

রবিবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচ ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। প্রথমে ব্যাট করে ২২২ রান করে কেকেআর। সেই রান তাড়া করতে নেমে ৯ বলে ১৮ রান করে আউট হয়ে যান বিরাট। হর্ষিত রানার বিমারে ব্যাট ছোঁয়ান তিনি। বল চলে যায় হর্ষিতের হাতেই। আম্পায়ার আউট দেন। বিরাট মনে করেন বল তাঁর কোমরের উপরে ছিল। তিনি নো বলের দাবি করতে থাকেন। মাঠের দুই আম্পায়ার সিদ্ধান্ত নেওয়ার জন্য সাহায্য নেন তৃতীয় আম্পায়ারের। প্রযুক্তির সাহায্যে দেখা যায় বিরাট ক্রিজ়ের বাইরে থাকায় বল তাঁর কোমরের উপরে ছিল। কিন্তু তিনি যদি ক্রিজ়ের মধ্যে থাকতেন, তাহলে বল বিরাটের কোমরের নীচেই থাকত। ফলে তৃতীয় আম্পায়ার আউটের সিদ্ধান্ত বহাল রাখেন। যা মানতে পারেননি বিরাট। তিনি মাঠের আম্পায়ারদের সঙ্গে তর্ক করেন। ডাগআউটে গিয়েও ক্ষোভ প্রকাশ করেন। তাঁর জরিমানাও হয়।

এই ঘটনায় কইফ সমাজমাধ্যমে লেখেন, “বিরাটকে এমন বিমার করা হয়েছিল, যা খেলা যায় না। এর আগে বল ধোনির ব্যাটের তলা দিয়ে যাওয়ার পরেও ওয়াইড দেওয়া হয়েছিল। ক্যামেরা, রিপ্লে, প্রযুক্তি রয়েছে, তার পরেও এমন সিদ্ধান্ত মেনে নেওয়া যায় না। খুব খারাপ আম্পায়ারিং হচ্ছে।” কইফের করা সেই পোস্টে ইনস্টাগ্রামে লাইক দিয়েছেন বিরাট। কোনও কথা না বলেই বুঝিয়ে দিয়েছেন যে, তিনি কইফের সঙ্গে সহমত। শাস্তি হওয়ার পরেও বিরাট যে তাঁর আউট নিয়ে খুশি নন, তা বুঝিয়ে দিয়েছেন।

মহম্মদ কইফের সেই পোস্টে বিরাট কোহলির লাইক।

ম্যাচ চলাকালীন বিরাটকে আউট দেওয়া নিয়ে সমালোচনা করেছিলেন নভজ্যোৎ সিংহ সিধু। তাঁর মতে বল যখন বিরাটের ব্যাটে লাগছে, সেই সময় তো স্পষ্ট দেখা যাচ্ছে যে, বল কোমরের উপরে রয়েছে। তা হলে কেন সেটা নো বল হবে না?

বিরাট আউট হওয়ার পরেও লড়াই করে বেঙ্গালুরু। শেষ ওভারে জয়ের জন্য ২১ রান প্রয়োজন ছিল তাদের। সেই ওভারে মিচেল স্টার্ককে তিনটি ছক্কা মেরে বেঙ্গালুরুকে জয়ের আশা দেখিয়েছিলেন করণ শর্মা। শেষ পর্যন্ত এক রানে হারতে হয় বেঙ্গালুরুকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Virat Kohli RCB Mohammad Kaif
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE