Advertisement
১৬ জুন ২০২৪
IPL 2024

দলের চেহারা বদলে ফেলতে চায় আরসিবি, কাদের নিতে চান, জানিয়ে দিলেন কোচ

আরও এক বার আইপিএল থেকে বিদায় নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ব্যর্থতার পরে এখন থেকেই আগামী মরসুমের ভাবনা শুরু করে দিয়েছেন বিরাট কোহলিদের কোচ অ্যান্ডি ফ্লাওয়ার।

cricket

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২৪ ১৭:৪৯
Share: Save:

আরও এক বার কি দলের খোলনলচে বদলে ফেলবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু? এ বারও আইপিএল থেকে বিদায় নিয়েছে তারা। ব্যর্থতার পরে এখন থেকেই আগামী মরসুমের ভাবনা শুরু করে দিয়েছেন বিরাট কোহলিদের কোচ অ্যান্ডি ফ্লাওয়ার। আগামী মরসুমে মেগা নিলামে দলের বেশ কিছু জায়গায় বদল দরকার বলে মনে করছেন তিনি।

বুধবার আমদাবাদে রাজস্থান রয়্যালসের কাছে হেরে প্রতিযোগিতা থেকে বিদায় নিয়েছে বেঙ্গালুরু। তার পরে সাংবাদিক বৈঠকে বিরাটদের কোচ ফ্লাওয়ার বলেন, “সামনের মরসুমে কাকে নেব, এখন থেকেই সেই চিন্তা করা একটু বেশি তাড়াহুড়ো হয়ে যাবে। এখন এই বিষয়ে কথা বলতে চাইছি না।” যদিও তার পরেও বেশ কিছু বিষয়ে মুখ খোলেন তিনি।

ঘরের মাঠের সুবিধা তুলতে পারেনি বেঙ্গালুরু। চিন্নাস্বামীতে কী ভাবে ম্যাচ জেতা যাবে তার পরিকল্পনা অবশ্য শুরু করে দিয়েছেন ফ্লাওয়ার। তিনি বলেন, “চিন্নাস্বামী আইপিএলের বাকি মাঠগুলোর থেকে আলাদা। এই মাঠে দক্ষ বোলার দরকার। শুধু গতি থাকলেই এই মাঠে হবে না। কঠিন পরিস্থিতিতে বল করার দক্ষতা না থাকলে চিন্নাস্বামীতে জেতা অসম্ভব। বোলারদের নির্দিষ্ট পরিকল্পনা থাকতে হবে। বুদ্ধিমান বোলার দরকার আমাদের।”

পাশাপাশি কিছু মারকুটে ব্যাটার দরকার বলেও জানিয়েছেন ফ্লাওয়ার। কোহলিদের কোচ বলেন, “টি-টোয়েন্টি ক্রিকেট অনেক বদলে গিয়েছে। এখন মারকুটে ব্যাটারের গুরুত্ব অনেক বেশি। এই ধরনের কিছু ব্যাটার আমাদের দরকার, যারা নেমেই বড় শট খেলার দক্ষতা রাখে।”

চলতি আইপিএলে বিরাট কোহলি বাদে ফাফ ডুপ্লেসি ও দীনেশ কার্তিক কিছুটা ভাল খেলেছেন। কিন্তু ক্যামেরন গ্রিন, গ্লেন ম্যাক্সওয়েলরা ব্যাট হাতে বিশেষ কিছু করতে পারেননি। বোলারেরাও রান দিয়েছেন। সেই কারণেই হয়তো এখন থেকে কিছু নাম মাথায় রয়েছে ফ্লাওয়ারের। আগামী আইপিএলের আগে মেগা নিলাম। সেখানে নিজের পছন্দের দল গড়ার চেষ্টা করবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 RCB Virat Kohli Andy Flower
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE