Advertisement
১১ মে ২০২৪
IPL 2023

রিঙ্কুর ষষ্ঠ ছক্কা! প্রচুর টাকা দেনা ছিল, সব মিটিয়ে নিশ্চিন্তে ঘুমোচ্ছেন কেকেআরের নায়ক

খেলার বদলে মাঠের বাইরের চিন্তা বেশি হত রিঙ্কু সিংহের। সেই চিন্তায় রাতে ঘুম আসত না তাঁর। কিন্তু এখন ভাল ভাবে ঘুমোচ্ছেন কেকেআরের ৫ ছক্কার নায়ক।

Picture of Rinku Singh

আইপিএলে গুজরাতের বিরুদ্ধে কেকেআরের নায়ক রিঙ্কু সিংহ। ৫ বলে ৫ ছক্কা মেরেছেন তিনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৩ ১৭:২৪
Share: Save:

গুজরাত টাইটান্সের বিরুদ্ধে শেষ ৫ বলে ৫ ছক্কা মেরে কলকাতা নাইট রাইডার্সকে জিতিয়েছেন রিঙ্কু সিংহ। তাঁকে নায়কের মর্যাদা দিয়েছে কেকেআর। রিঙ্কুকে নিয়ে উচ্ছ্বসিত বর্তমান ও প্রাক্তন ক্রিকেটাররা। এ বার ষষ্ঠ ছক্কা হাঁকিয়েছেন তিনি। সেটা মাঠের বাইরে। গরিব ঘর থেকে উঠে আসা রিঙ্কুদের প্রচুর টাকা দেনা ছিল। সেই টাকা মিটিয়ে দিয়েছেন কেকেআর ক্রিকেটার। এ বার ভাল ঘুম হচ্ছে তাঁর।

কয়েক বছর আগেও ছবিটা এ রকম ছিল না। আইপিএলে দল পাওয়ার আগে খেলার থেকে মাঠের বাইরের চিন্তা বেশি হত রিঙ্কুর। বাবা রান্নার গ্যাসের সিলিন্ডার বাড়ি বাড়ি পৌঁছে দিতেন। সংসার থেকে শুরু করে খেলার খরচের জন্য অনেক টাকা ধার হয়ে গিয়েছিল তাঁদের। সেই ধার কী ভাবে মেটাবেন, সেটাই বুঝতে পারতেন না উত্তরপ্রদেশের এই ব্যাটার।

কলকাতাকে জেতানোর পরে একটি সাক্ষাকারে রিঙ্কু বলেছেন, ‘‘অনেক টাকা ধার হয়ে গিয়েছিল। রাতে ভাল ঘুম হত না। সব সময় চিন্তা হত কী ভাবে ধার মেটাব। শেষ পর্যন্ত ধার মেটাতে পেরেছি। বাড়িতে এখন আর আর্থিক সমস্যা নেই। এখন রাতে ভাল ঘুম হচ্ছে।’’

রিঙ্কু চান বাবা এ বার কাজ ছেড়ে দিন। তাঁরা ৫ ভাই মিলে সংসারের ভার নিতে তৈরি। রিঙ্কু বলেছেন, ‘‘আমি সব কিছু সংসারের জন্যই করছি। বাবাকে বলেছি, এ বার গ্যাস সিলিন্ডার পৌঁছে দেওয়ার কাজ ছেড়ে দিতে। এ বার দায়িত্ব আমাদের।’’

বাবা চাইতেন না রিঙ্কু ক্রিকেট খেলুন। কিন্তু মা তাঁর পাশে ছিলেন। ঘরোয়া ক্রিকেটে ধীরে ধীরে নিজের জায়গা পাকা করার পরে এ বার সামনের দিকে তাকাতে চান রিঙ্কু। এখন তাঁর চোখে শুধু স্বপ্ন। সেই স্বপ্ন পূরণের লক্ষ্যে দৌড়চ্ছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Rinku Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE