Advertisement
০৫ মে ২০২৪
IPL 2023

ক্রিকেটের বিরাট নিয়ম ভেঙে কোহলির উইকেট! শাস্তি হবে ভারতীয় বোলারের? প্রকাশ্যে ভিডিয়ো

আইপিএলে আবার বিতর্ক। এ বার বিরাট কোহলিদের বিরুদ্ধে বল করার আগে বলে থুতু লাগিয়েছেন লখনউ সুপার জায়ান্টসের স্পিনার। নিয়ম ভাঙায় শাস্তি হতে পারে সেই বোলারের।

Picture of Virat Kohli

লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অর্ধশতরান করে আউট হয়েছেন বিরাট কোহলি। সেই আউট ঘিরে বিতর্ক। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৩ ১৫:৪১
Share: Save:

আইপিএলের মাঝে বিতর্কে লখনউ সুপার জায়ান্টসের বোলার অমিত মিশ্র। ম্যাচের মধ্যে বল করার সময় বলে থুতু লাগিয়েছেন তিনি। কোভিডের সময় থেকে বলে থুতু লাগানো বেআইনি ঘোষণা করেছে আইসিসি। সেই নিয়মই ভেঙেছেন অমিত।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ১২তম ওভারে প্রথম বল করতে আসেন অমিত। সেই ওভারেই তৃতীয় বলে বিরাট কোহলির উইকেট নেন তিনি। সেই বল উইকেটে পড়ে বেশ খানিকটা ঘোরে। ফলে ব্যাটের মাঝে বল লাগেনি। তাই বল বাউন্ডারির বাইরে যায়নি।

এই ওভারের পরেই অমিতের বল করার একটি ভিডিয়ো ভাইরাল হয়। সেখানে দেখা যায়, বল করার আগে তাতে থুতু লাগাচ্ছেন অমিত। ক্রিকেটের নিয়মে সেটা বেআইনি। যদিও ম্যাচ চলাকালীন বা ম্যাচের পরে ম্যাচ রেফারি অমিতের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেননি। হতে পারে আম্পায়ারের চোখ এড়িয়ে গিয়েছে এই ঘটনা। কিন্তু ভিডিয়ো প্রকাশ্যে আসার পরে আবার শাস্তির আশঙ্কা রয়েছে অমিতের। পদক্ষেপ করতে পারে বিসিসিআই।

যে হেতু বলে থুতু লাগানোর পরেই কোহলির উইকেট পেয়েছেন অমিত, তাই বেজায় চটেছেন আরসিবি সমর্থকেরা। তাঁরা নেটমাধ্যমে সেই ভিডিয়ো ভাইরাল করে দিয়েছেন। অনেকে তো অমিতের বিরুদ্ধে শাস্তির দাবিও করেছেন।

এই প্রথম অমিত এই ঘটনা ঘটাননি। ২০২১ সালের আইপিএল চলাকালীন দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলার সময় একটি ম্যাচে বলে থুতু লাগিয়েছিলেন তিনি। সে বার আম্পায়ার সঙ্গে সঙ্গে তাঁকে সতর্ক করেছিলেন। আরও এক বার সেই ঘটনা ঘটল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Virat Kohli Amit Mishra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE