Advertisement
১৯ মে ২০২৪
IPL 2023

এ বারও সিঁদুরে মেঘ দেখছেন গত বছর টানা আট ম্যাচে হারা রোহিত

আইপিএলের প্রথম ম্যাচেই হেরে গেলেন রোহিত শর্মারা। গত বার শুরু থেকে টানা আটটি ম্যাচে হেরেছিল মুম্বই। এ বার প্রথম ম্যাচেই হার ৮ উইকেটে।

Rohit Sharma

আইপিএলের প্রথম ম্যাচেই হেরে গেলেন রোহিত শর্মারা। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ২৩:৫০
Share: Save:

গত বারের আইপিএলটি ভুলতে চেয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স। পাঁচ বারের আইপিএলজয়ীরা শেষ করেছিল ১০ নম্বরে। সকলের শেষে। এ বারের নিলামেও তাই দল গুছিয়ে নেওয়ার দিকে নজর ছিল মুম্বইয়ের। কিন্তু আইপিএলের প্রথম ম্যাচেই হেরে গেলেন রোহিত শর্মারা। গত বার শুরু থেকে টানা আটটি ম্যাচে হেরেছিল মুম্বই। এ বার প্রথম ম্যাচেই হার ৮ উইকেটে।

বিরাট কোহলিদের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে রবিবার শুরু থেকেই খেই হারিয়ে ফেলে মুম্বই। রোহিত ম্যাচ শেষে বলেন, “শুরুটা ভাল হল না। ব্যাট হাতে প্রথম ৬ ওভারে রান উঠল না। তিলক (বর্মা) এবং বাকি ব্যাটাররা খুব ভাল চেষ্টা করেছে। কিন্তু বল হাতে আমরা নিজেদের কাজটাই করতে পারলাম না। ব্যাট করার জন্য আদর্শ পিচ ছিল।”

তিলক ৮৪ রানে অপরাজিত থাকেন। মুম্বইয়ের অর্ধেক রান তিলক প্রায় একাই করেন। রোহিত বলেন, “তিলক খুব ইতিবাচক মনোভাব নিয়ে খেলে। দারুণ প্রতিভা। এমন কিছু শট খেলেছে যা খেলতে সাহস লাগে। তিলককে ধন্যবাদ লড়াই করার মতো রান তুলে দেওয়ার জন্য। আমরা কোনও লক্ষ্য ঠিক করিনি নিজেদের জন্য। নিজেদের ক্ষমতার অর্ধেকও ব্যাট করতে পারিনি। তাতেই ১৭০ রান তুলেছি। আরও ৩০-৪০ রান প্রয়োজন ছিল।”

বিরাটদের বিরুদ্ধে হারের জন্য যদিও যশপ্রীত বুমরার না থাকার অজুহাত দিলেন না রোহিত। তিনি বলেন, “গত ৭-৮ মাস ধরে আমি বুমরাকে ছাড়াই খেলতে অভ্যস্ত হয়ে গিয়েছি। অবশ্যই এটা অন্য দল এবং এখানে কাউকে বুমরার দায়িত্বটা নিতে হবে। বুমরা নেই ভেবে হাহুতাশ করলে চলবে না। চোট তো আর আমাদের হাতে নেই। সেটা নিয়ে কিছু করতে পারব না আমরা। দলে যে বোলাররা রয়েছে, তারাও প্রতিভাবান। তাদের পাশে থাকতে হবে। এটা সবে প্রতিযোগিতার শুরু, অনেকটা পথ বাকি আছে।”

রবিবার প্রথমে ব্যাট করে ১৭১ রান তোলে মুম্বই। সেই রানের জবাবে বেঙ্গালুরু ৮ উইকেটে ম্যাচ জিতে নেয়। বিরাট অপরাজিত থাকেন ৮২ রানে। অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি করেন ৭৩ রান। মুম্বইয়ের হয়ে তিলক বর্মা ছাড়া কোনও ব্যাটার সে ভাবে রান করতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Mumbai Indians Rohit Sharma Tilak Varma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE