Advertisement
০১ মে ২০২৪
IPL 2024

রাসেলদের টপকে রেকর্ড ক্যারিবিয়ান অলরাউন্ডারের, আইপিএলের সেরা ‘বিধ্বংসী’ এখন শেফার্ড

শুধু ম্যাচ জেতালেন না, রেকর্ডও গড়লেন রোমারিয়ো শেফার্ড। আইপিএলের ইতিহাসে সব থেকে বিধ্বংসী ইনিংসটা খেললেন তিনি। ভেঙে দিলেন আন্দ্রে রাসেল, প্যাট কামিন্সের নজির।

Andre Russell

আন্দ্রে রাসেল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২৪ ২০:৫৪
Share: Save:

আইপিএলে রবিবার দু’টি ম্যাচ ছিল। প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স এবং দিল্লি ক্যাপিটালস। সেই ম্যাচে ক্যারিবিয়ান অলরাউন্ডার রোমারিয়ো শেফার্ড ১০ বলে ৩৯ রান করেন। সেটাই ম্যাচে দুই দলের মধ্যে পার্থক্য গড়ে দেয়। এ বারের আইপিএলে প্রথম জয় পায় মুম্বই। সেই সঙ্গে রেকর্ড গড়েন শেফার্ড।

এত দিন পর্যন্ত আইপিএলে স্ট্রাইক রেটের বিচারে শীর্ষে ছিলেন প্যাট কামিন্স। ২০২২ সালের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ১৫ বলে ৫৬ রান করেছিলেন তিনি। সেটাই এত দিন পর্যন্ত আইপিএলে ১০ বা তার বেশি বলের ইনিংসে সর্বোচ্চ স্ট্রাইক রেট ছিল। বিধ্বংসী ইনিংসে শীর্ষে ছিল কামিন্সের সেই ইনিংস। কিন্তু রবিবার শেফার্ড ১০ বলে ৩৯ রান করে কামিন্সের রেকর্ড ভেঙে দিলেন। ক্যারিবিয়ান অলরাউন্ডারের স্ট্রাইক রেট ৩৯০। কামিন্সের ছিল ৩৭৩.৩৩।

২০১৫ সালে এবি ডিভিলিয়ার্স মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ১১ বলে ৪১ রান করেছিলেন। কামিন্সের ইনিংসের আগে সেটাই ছিল রেকর্ড। ডিভিলিয়ার্সের স্ট্রাইক রেট ছিল ৩৭২.৭২। ২০১৯ সালে আন্দ্রে রাসেল ডিভিলিয়ার্সের সেই রেকর্ডের সব থেকে কাছে পৌঁছতে পেরেছিলেন। তিনি ১৩ বলে ৪৮ রান করেছিলেন। রাসেলের স্ট্রাইক রেট ছিল ৩৬৯.২৩। তাঁদের টপকে রবিবার শীর্ষে উঠে এলেন শেফার্ড।

ম্যাচে প্রথমে ব্যাট করে মুম্বই তোলে ২৩৪ রান। শেষ ওভারে ৩২ রান তোলেন শেফার্ড। দিল্লি সেই রান তাড়া করতে নেমে হেরে যায় ২৯ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE