Advertisement
০৮ মে ২০২৪
Sachin Tendulkar

আইপিএলের মাঝেই থানায় এফআইআর দায়ের সচিনের! কী ঘটল তেন্ডুলকরের সঙ্গে?

আইপিএলের মাঝেই হঠাৎ পুলিশের দ্বারস্থ সচিন তেন্ডুলকর। থানায় এফআইআর দায়ের করেছেন তিনি। কিন্তু কেন হঠাৎ পুলিশের কাছে গেলেন সচিন? কী ঘটেছে তাঁর সঙ্গে?

Sachin Tendulkar

আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের মেন্টরের ভূমিকায় রয়েছেন সচিন তেন্ডুলকর। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ মে ২০২৩ ১২:২৫
Share: Save:

আইপিএলের মাঝেই পুলিশের দ্বারস্থ হতে হল সচিন তেন্ডুলকরকে। থানায় এফআইআর দায়ের করেছেন তিনি। সচিনের অভিযোগ, তাঁর নাম, ছবি ও গলার স্বর ব্যবহার করে সাধারণ মানুষকে প্রতারণা করা হচ্ছে।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, সচিনের হয়ে থানায় অভিযোগ দায়ের করেছে মুম্বই ইন্ডিয়ান্স। আইপিএলের এই দলে মেন্টরের ভূমিকায় রয়েছে সচিন। অভিযোগে বলা হয়েছে, একটি অনলাইনে ওষুধ বিক্রি করা সংস্থা তাদের অ্যাপে সচিনের নাম ও ছবি ব্যবহার করেছে। সেই সংস্থা এমন বিজ্ঞাপনও তৈরি করেছে যেখানে গ্রাহকদের ওষুধ কিনতে বলছেন সচিন। কিন্তু সবটাই সচিনের অগোচরে।

পুলিশে সচিনের তরফে অভিযোগে আরও বলা হয়েছে, সেই সংস্থার সঙ্গে কোনও চুক্তি হয়নি সচিনের। এমনকি মৌখিক ভাবেও কারও সঙ্গে কথা হয়নি তাঁর। অর্থাৎ, বেআইনি ভাবে তাঁর নাম ও ছবি ব্যবহার করে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা ও জালিয়াতি করছে সেই সংস্থা। এতে তাঁর নিজের ভাবমূর্তিও নষ্ট হচ্ছে বলে অভিযোগ করেছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার।

মুম্বইয়ের পশ্চিমাঞ্চল সাইবার পুলিশে অভিযোগ দায়ের করেছেন সচিন। ভারতীয় দণ্ডবিধির ৪২০ (প্রতারণা), ৪৬৫ (জালিয়াতি) ও ৫০০ (মানহানি) ধারায় মামলা দায়ের করা হয়েছে। এ ছাড়া তথ্যপ্রযুক্তি আইনেও মামলা দায়ের হয়েছে ওই সংস্থার বিরুদ্ধে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sachin Tendulkar IPL 2023 Mumbai Indians
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE