Advertisement
০২ মে ২০২৪
IPL 2023

আইপিএলে ম্যাঞ্চেস্টার সিটি! কোন দলের মধ্যে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের দেখছেন পোলক?

আইপিএল এখন শেষ পর্বে। প্লে-অফের চারটি দল চূড়ান্ত হয়ে গিয়েছে। লিগ পর্বের খেলা শেষ হওয়ার পর একটি দলকে ম্যাঞ্চেস্টার সিটির সঙ্গে তুলনা করেছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক।

picture of IPL trophy

আইপিএলে ম্যাঞ্চেস্টার সিটিকে খুঁজে পেয়েছেন পোলক। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ২১:৩১
Share: Save:

দিন কয়েক আগেই ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হয়েছে ম্যাঞ্চেস্টার সিটি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও ম্যাঞ্চেস্টার সিটিকে খুঁজে পেলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক শন পোলক।

পাঁচ বার আইপিএল জেতা মুম্বই ইন্ডিয়ান্স বা চার বারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস নয়। পোলকের মতে, আইপিএলের ম্যাঞ্চেষ্টার সিটি গুজরাত টাইটান্স। লিগ পর্বের পারফরম্যান্সের ভিত্তিতে হার্দিক পাণ্ড্যর দলকে আইপিএল চ্যাম্পিয়নদের সঙ্গে তুলনা করেছেন তিনি। লিগ পর্বের শেষে অন্য দলগুলির সঙ্গে গুজরাতের ব্যবধান দেখে বিস্মিত পোলক।

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক বলেছেন, ‘‘লিগ পর্বে ১৪টা ম্যাচের মধ্যে ১০টা জিতেছে গুজরাত। নেট রান রেট দেখুন। ০.৮! এটা মোটেও সহজ নয়। ওরা শুধু জেতেনি, যথেষ্ট দাপটের সঙ্গে জিতেছে। কোনও দল আত্মবিশ্বাসী না হলে এত নেট রান রেট রাখা যায় না। ১০ দিন আগে প্লে-অফে খেলা নিশ্চিত হয়ে যাওয়ার পরেও ওদের মানসিকতায় কোনও পার্থক্য দেখা যায়নি। প্রতিটি ম্যাচে জেতার জন্য ঝাঁপিয়েছে।’’ হার্দিকদের মানসিকতা এবং ধারাবাহিকতাকে ম্যাঞ্চেস্টার সিটির সঙ্গে তুলনা করেছেন পোলক। তাঁর মতে, ম্যাঞ্চেস্টার সিটি যেমন দাপটের সঙ্গে ইপিএলে সেরা হয়েছে, তেমনই দাপট নিয়ে আইপিএলের লিগ পর্ব খেলেছে গুজরাত টাইটান্স।

মঙ্গলবার চেন্নাইয়ের বিরুদ্ধে আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি গুজরাত। টস জেতার পর গুজরাত অধিনায়ক বলেছেন, ‘‘প্রথম দুইয়ে শেষ করার পরে আমাদের বলা হয়েছিল, বিশ্রাম নিতে। কিন্তু এই সময়ে কিসের বিশ্রাম! আমরা বিশ্রাম নিতে চাইনি। আমাদের লক্ষ্য ঠিক রেখে ভাল ক্রিকেট খেলতে চেয়েছিলাম।’’ প্রিমিয়ার লিগের ক্লাবটি পর পর তিন বার চ্যাম্পিয়ন হয়েছে। গুজরাত এক বার আইপিএল জিতেছে। উল্লেখ্য, গত বছরই প্রথম আইপিএল খেলেছিল গুজরাত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE