Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Sourav-Kohli Controversy

‘ইংরেজি জানে না ওরা’! কোহলি-ভক্তদের সঙ্গে লেগে গেল সৌরভের

সৌরভ গঙ্গোপাধ্যায় ও বিরাট কোহলির সম্পর্কের তিক্ততা ছড়িয়েছে ভক্তদের মধ্যেও। বিরাটের নাম না নেওয়ায় সৌরভের সমালোচনা করেছিলেন কোহলি-ভক্তরা। পাল্টা দিয়েছেন সৌরভ।

Sourav Ganguly and Virat Kohli

লিগ পর্বের ম্যাচে সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে হাত মেলাচ্ছেন বিরাট কোহলি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৪ মে ২০২৩ ১৯:১৭
Share: Save:

সৌরভ গঙ্গোপাধ্যায় ও বিরাট কোহলির মধ্যে তিক্ততা কমার কোনও ইঙ্গিত নেই। এ বার সেই তিক্ততায় যোগ দিয়েছেন বিরাটের ভক্তরা। আইপিএলের মাঝে শুভমন গিলের শতরানের জন্য তাঁকে শুভেচ্ছা জানালেও বিরাটের নাম নেননি বিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি। সেই কারণে সৌরভের সমালোচনা করেন তাঁরা। এ বার বিরাট-ভক্তদের পাল্টা দিলেন সৌরভ।

রবিবার গুজরাত-বেঙ্গালুরু ম্যাচ শেষ হওয়ার কিছু ক্ষণের মধ্যেই সৌরভ টুইট করে লিখেছিলেন, “কী অসাধারণ প্রতিভা দেখা যাচ্ছে এই দেশে। শুভমন গিল, অসাধারণ। দুই অর্ধে দু’টি অপূর্ব ইনিংস। আইপিলের মান অন্য প্রতিযোগিতার থেকে অনেক উঁচুতে।” সেই ম্যাচে শুভমন ও বিরাট দু’জনেই শতরান করেছিলেন। কিন্তু শুভমনের নাম থাকলেও বিরাটের নাম ছিল না সৌরভের টুইটে। তার পরেই সৌরভের সমালোচনা শুরু হয়।

কোহলি-ভক্তদের পাল্টা দিয়েছেন সৌরভ। আর একটি টুইটে তিনি লিখেছেন, ‘‘একটু মনে করিয়ে দিতে চাই। আশা করছি যাঁরা ওই টুইটের অন্য মানে করেছেন তাঁরা ইংরেজি বোঝেন। যদি না বোঝেন তা হলে কাউকে বলবেন বুঝিয়ে দিতে।’’ সৌরভের এই টুইট থেকে পরিষ্কার, তিনি দু’টি ইনিংস বলতে এ বারের আইপিএলে শুভমনেরই দু’টি শতরানের কথা বলতে চেয়েছেন তিনি। বিরাটের প্রসঙ্গই আনেননি তিনি।

এ বারের আইপিএলে দিল্লি ক্যাপিটালস দলের ডিরেক্টর অফ ক্রিকেট ছিলেন সৌরভ। দিল্লি এবং আরসিবির ম্যাচে মুখোমুখি হন তাঁরা। প্রথম বার বেঙ্গালুরুতে হয়েছিল এই দুই দলের ম্যাচ। সেখানে সৌরভ এবং বিরাট ম্যাচ শেষে হাত মেলাননি। ম্যাচের মাঝেও বিরাট অদ্ভুত দৃষ্টিতে সৌরভের দিকে তাকিয়ে থাকেন। দ্বিতীয় ম্যাচে যদিও বিরাট এবং সৌরভকে হাত মেলাতে দেখা গিয়েছিল।

এ বারের আইপিএলের মাঝেই ইনস্টাগ্রামে একে অপরকে আনফলো করে দেন বিরাট এবং সৌরভ। ১৭ এপ্রিল সকালে দেখা যায় বিরাট ইনস্টাগ্রামে সৌরভকে ফলো করছেন না। সন্ধ্যায় দেখা যায় সৌরভও ফলো করছেন না বিরাটকে। ভারতের দুই প্রাক্তন অধিনায়কের সম্পর্ক খারাপ হয় ২০২১ সাল থেকে। সেই সময় ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি ছিলেন সৌরভ। বিরাট তখন দেশের ক্রিকেট অধিনায়ক। তিনি টি-টোয়েন্টি ক্রিকেটে আর নেতৃত্ব দিতে রাজি ছিলেন না। এর পর এক দিনের ক্রিকেটে বিরাটকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। তা ভাল ভাবে নেননি বিরাট। এর পরেই বিরাট এবং সৌরভ ভিন্ন সুরে কথা বলেছিলেন। সৌরভ দাবি করেছিলেন যে, তিনি বিরাটকে বলেছিলেন নেতৃত্ব না ছাড়তে। কিন্তু বিরাট বলেছিলেন, তাঁকে এমন কিছু বোর্ডের তরফে কেউ বলেননি। সেই তিক্ততা এখনও মেটেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Virat Kohli Sourav Ganguly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE