Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

কোহালি দায়িত্বজ্ঞানহীনের মতো ব্যাট করছে: গাওস্কর

তিনি ভারতীয় ক্রিকেটের নয়নের মণি। তাঁর কভার ড্রাইভ, পুল বা স্কোয়্যার কাটে মুগ্ধ হন না, এমন মানুষ আতস কাচে খুঁজতে হয়। তাঁর মধ্যে সচিনের পূর্বস

সংবাদ সংস্থা
০৬ মে ২০১৭ ১৭:০০
খারাপ ফর্ম চলছেই বিরাটের। ছবি: পিটিআই।

খারাপ ফর্ম চলছেই বিরাটের। ছবি: পিটিআই।

তিনি ভারতীয় ক্রিকেটের নয়নের মণি। তাঁর কভার ড্রাইভ, পুল বা স্কোয়্যার কাটে মুগ্ধ হন না, এমন মানুষ আতস কাচে খুঁজতে হয়। তাঁর মধ্যে সচিনের পূর্বসূরী হওয়ার যাবতীয় গুণ দেখতে শুরু করেছিলেন ক্রিকেট বিশেষজ্ঞরা। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ডকে দুরমুশ করার পর আশা করা হচ্ছিল আইপিএলেও তাঁর চূড়ান্ত ফর্ম বজায় রাখবেন বিরাট কোহালি। কিন্তু কোথায় কী! আইপিএলের দশম সংস্করণে যে কোহালিকে দেখা যাচ্ছে, তিনি যে একেবারেই অচেনা। কোথায় সেই বিধ্বংসী শৈল্পিক ব্যাটিং! সন্দীপ শর্মা, কুল্টার নাইলরা যে ভাবে বলে বলে বোকা বানাচ্ছেন কোহালিকে, তা যেন বিশ্বাসই করতে পারছেন না তামাম দর্শককূল।

আরও পড়ুন: এত হার জীবনে দেখেননি বিরাট

আইপিএল থেকে আগেই বিদায় নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। দলের যেমন অবস্থা, তেমনই খারাপ অবস্থা ক্যাপ্টেন কোহালিরও। পর পর পাঁচ ম্যাচে হেরেছে আরসিবি। এই ম্যাচগুলির মধ্যে মাত্র একটিতে কোহালির রান ২০ টপকেছে। শুক্রবার পঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে মাত্র ১৩৯ রান তাড়া করতে নেমে ১৯ রানে হারে বেঙ্গালুরু। সন্দীপ শর্মার বলে আউট হওয়ার আগে বিরাটের অবদান ছিল মাত্র ৬।

Advertisement



কোহালির অফ ফর্মের থেকেও বিশেষজ্ঞদের যেটা সবচেয়ে বেশি ভাবাচ্ছে সেটা হল তাঁর আউট হওয়ার ভঙ্গি। কোহালিকে ‘আয়নার সামনে দাঁড়ানোর’ পরামর্শ দিয়েছেন সুনীল গাওস্কর। বিরক্ত গাওস্কর বলেন, “বিরাটকে ক্রিজে আরও বেশি সময় দিতে হবে। কথা বলতে হবে নিজের সঙ্গে। পঞ্জাবের বিরুদ্ধে যে শট খেলে আউট হয়েছেন বিরাট, সেটা তো খারাপ ছিলই, ইডেনের শট ছিল আরও খারাপ। ওঁর উচিত এখনই আয়নার সামনে দাঁড়ানো। বিরাট দায়িত্বজ্ঞানহীনের মতো ব্যাটিং করেছে।”

আরও পড়ুন

Advertisement