Advertisement
১৯ জুন ২০২৪
IPL 2023

ছিটকে যাওয়া কেকেআরই খেলেছে আইপিএলের সেরা ম্যাচ! কাকে কৃতিত্ব দিলেন গাওস্কর?

আইপিএলের লিগ পর্ব থেকে প্রতিযোগিতার সেরা ম্যাচ বেছে নিয়েছেন গাওস্কর। কলকাতা নাইট রাইডার্সের খেলা একটি ম্যাচকে সেরা হিসাবে বেছে নিয়েছেন তিনি। কেন তাও জানিয়েছেন।

picture of KKR

এ বারের আইপিএলের সেরা ম্যাচ খেলেছে কলকাতা নাইট রাইডার্স। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ২২:৫০
Share: Save:

আইপিএলের লিগ পর্ব থেকে প্রতিযোগিতার সেরা ম্যাচ বেছে নিলেন সুনীল গাওস্কর। কলকাতা নাইট রাইডার্স এবং গুজরাত টাইটান্সের প্রথম ম্যাচকে প্রতিযোগিতার সেরা হিসাবে বেছে নিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। এ জন্য তিনি কৃতিত্ব দিয়েছেন রিঙ্কু সিংহকে।

গাওস্কর বলেছেন, ‘‘এ বারের আইপিএলের সেরা ম্যাচ আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে হওয়া কলকাতা এবং গুজরাতের ম্যাচ। প্রায় হেরে যাওয়া ম্যাচ অবিশ্বাস্য ভাবে জিতেছিল কেকেআর। এর কৃতিত্ব সম্পূর্ণ রিঙ্কুর। ওই রকম চাপের মুখে শেষ পাঁচ বলে পর পর পাঁচটি ছয় মারা মোটেও সহজ ছিল না। ওই পাঁচটা বলই ম্যাচটাকে অন্য মাত্রায় পৌঁছে দিয়েছিল। নিঃসন্দেহে ওটা রিঙ্কুর একটা বিশেষ ইনিংস।’’

৯ এপ্রিলের সেই ম্যাচে প্রথমে ব্যাট করে গুজরাত টাইটান্স করেছিল ৪ উইকেটে ২০৪ রান। জয়ের জন্য কলকাতার শেষ ওভারে প্রয়োজন ছিল ২৯ রান। যশ দয়ালের প্রথম বলে ১ রান নিয়েছিলেন উমেশ যাদব। রাজ্য দলের সতীর্থকে পরের পাঁচটি বলেই ছয় মেরে কেকেআরকে অবিশ্বাস্য জয় এনে দিয়েছিলেন রিঙ্কু। সেই ম্যাচে বিশ্রাম নিয়েছিলেন গুজরাত অধিনায়ক হার্দিক পাণ্ড্য। গত বারের চ্যাম্পিয়নদের নেতৃত্ব দিয়েছিলেন আফগানিস্তানের অধিনায়ক রশিদ খান।

এক সাক্ষাৎকারে কলকাতা-গুজরাত ম্যাচকে সেরা বেছে নেওয়ার পাশাপাশি মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্ব এবং শুভমন গিলের ব্যাটিংয়েরও প্রশংসা করেছেন গাওস্কর। তাঁর মতে, ধোনির অভিজ্ঞতা এবং অনবদ্য নেতৃত্বই চেন্নাইকে আইপিএলের প্লে-অফে পৌঁছে দিয়েছে।

গাওস্কর হতাশ এ বারও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ব্যর্থতায়। বিরাট কোহলি ভাল ছন্দে থাকতেও আরসিবির ছিটকে যাওয়া ক্রিকেটপ্রেমীদের জন্য সুখকর নয় বলে মনে করেন গাওস্কর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE