Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম শতরানের কৃতিত্ব অন্য এক জনকে দিলেন নারাইন! কেন?

গত বছর আইপিএলে কয়েকটি ম্যাচে ওপেন করলেও তেমন সাফল্য পাননি নারাইন। এ বার তাঁকেই দেখা যাচ্ছে অন্য মেজাজে। প্রায় প্রতি ম্যাচেই দলের ইনিংসকে পৌঁছে দিচ্ছেন ভাল জায়গায়।

picture of Sunil Narine

শতরানের পর নারাইন। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ২৩:২০
Share: Save:

এ বারের আইপিএলে নতুন রূপে দেখা যাচ্ছে সুনীল নারাইনকে। ওপেন করতে নেমে প্রায় প্রতি ম্যাচেই দলের ইনিংসকে ভাল জায়গায় পৌঁছে দিচ্ছেন ওয়েস্ট ইন্ডিজ়ের অলরাউন্ডার। নারাইনের সাফল্যের সুবাদে কলকাতা নাইট রাইডার্সের ব্যাটিং লাইন আপও বেশ লম্বা দেখাচ্ছে। ব্যাট হাতে এই সাফল্যের জন্য নারাইন কৃতিত্ব দিচ্ছেন কেকেআর মেন্টর গৌতম গম্ভীরকে।

মঙ্গলবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম শতরান করেছেন নারাইন। তাঁর ৫৬ বলে ১০৯ রানের ইনিংসে ছিল ১৩টি চার এবং ৬টি ছক্কা। কেকেআরের ইনিংস শেষ হওয়ার পর নারাইন বলেন, ‘‘গত কয়েক বছরে আমি তেমন একটা ইনিংস শুরু করিনি। তাই প্রস্তাব পেয়ে মনে হয়েছিল, আমার সঙ্গে রসিকতা করা হচ্ছে। গম্ভীরের ফিরে আসাটা কাজে দিয়েছে। ও আমাকে ভরসা দিয়েছে। আত্মবিশ্বাস দিয়েছে। গম্ভীরের মনে হয়েছিল, আমি সফল হব। দলকে প্রয়োজনীয় শুরু দিতে পারব। পরিস্থিতি যেমনই হোক না কেন, দলকে একটা ভাল শুরু দেওয়ার চেষ্টা করছি।’’ ইডেনের ২২ গজ সম্পর্কে নারাইন বলেছেন, ‘‘এখানকার পিচ সম্পর্কে আমাদের ধারণা আছে। এখানে ব্যাট করা খুব সহজ নয়। তাই পাওয়ার প্লে কাজে লাগানোর চেষ্টা করেছি আমরা।’’

আইপিএল শেষ হলে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। প্রতিযোগিতার মূল আয়োজক ওয়েস্ট ইন্ডিজ়। বছরের শুরুতে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন নারাইন। ভাল ফর্মে থাকলেও দেশের মাটিতে বিশ্বকাপ খেলার সুযোগ নেই। এ নিয়ে নারাইন বলেছেন, ‘‘দেখুন যেটা হওয়ার ছিল, হয়েছে। আমাদের তো ভবিষ্যতের দিকে তাকাতেই হবে।’’

গত বছর আইপিএলেও কেকেআরের হয়ে কয়েকটি ম্যাচে ওপেন করেছিলেন নারাইন। তেমন সাফল্য অবশ্য পাননি। এ বার বলের পাশাপাশি ব্যাট হাতেও দলকে ভরসা দিচ্ছেন। প্রতিপক্ষের সঙ্গে কেকেআরের পার্থক্য গড়ে দিচ্ছেন। এ দিন নারাইন শতরান পূর্ণ করার পর স্ট্র্যাটেজিক টাইম আউটের সময় মাঠে ঢুকে তাঁকে জড়িয়ে ধরেন গম্ভীর। নারাইন রান করলেও আসলে বাজি জিতছেন কেকেআরের মেন্টর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Sunil Narine KKR Gautam Gambhir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE