Advertisement
০৭ মে ২০২৪
IPL 2023

শৌচালয়ে গিয়ে কোচ বাউচারকে মনের কথা জানান সূর্যকুমার! রোহিতদের কাছে কী লুকোতে চেয়েছিলেন?

রোহিতদের সামনে কোচের সঙ্গে কথা বলতে চাননি সূর্যকুমার। একান্তে মনের ইচ্ছা জানাতে বেছে নিয়েছিলেন শৌচালয়কে। কী বিশেষ কথা বলেছিলেন তিনি? ফাঁস করে দিয়েছেন মুম্বই কোচ।

picture of SuryaKumar Yadav

মনের ইচ্ছা মুম্বই কোচকে জানাতে শৌচালয়ে গিয়েছিলেন সূর্যকুমার। ছবি: আইপিএল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ১৭:৫৯
Share: Save:

টি-টোয়েন্টি ক্রিকেটে আইসিসির ব্যাটারদের ক্রমতালিকায় শীর্ষে রয়েছেন সূর্যকুমার যাদব। অথচ আইপিএলে রান পাচ্ছেন না। তিনটি ম্যাচ খেলে তাঁর সংগ্রহ ১ রান। প্রথম দু’ম্যাচে আউট হয়েছেন শূন্য রানে। পর পর ব্যর্থতায় কিছুটা হতাশ মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটার। যে কোনও মূল্যে রানে ফিরতে চাইছেন তিনি।

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাচে অক্ষর পটেলের ক্যাচ ধরার সময় চোখে আঘাত পান সূর্যকুমার। দিল্লির ইনিংসের ১৭তম ওভারের এই ঘটনার পর আর ফিল্ডিং করতে পারেননি। চোট লাগলেও ব্যাটিং অর্ডারের নীচে যেতে চাননি সূর্যকুমার। কোচ মার্ক বাউচারকে চার নম্বরে ব্যাট করতে দেওয়ার অনুরোধ তিনি করেছিলেন এক বিশেষ জায়গায়। রোহিতদের সামনে বলতে চাননি সে কথা।

বাউচার বলেছেন, ‘‘বল লাগার পর সূর্যকুমারের চোখ বেশ ফুলে গিয়েছিল। অনেকক্ষণ বরফ দিতে হয়েছিল। আমরা ভাবছিলাম খানিকটা সামলে নেওয়ার পর ব্যাট করতে পাঠাব ওকে। ব্যাটিং অর্ডারের নীচের দিকে নামানো হবে দরকার হলে।’’ বাউচার আরও বলেছেন, ‘‘পরিকল্পনা জানার পর সূর্যকুমার আমার সঙ্গে শৌচাগারে দেখা করতে এসেছিল। বলেছিল, ‘কোচ আমি চার নম্বরেই ব্যাট করতে চাই।’’’ সূর্যকুমারের এই মানসিক দৃঢ়তা দেখার পর বাউচারের আশা, যে কোনও দিন বড় রান করবেন তিনি।

সূর্যকুমার মনের ইচ্ছার কথা কোচকে বলার জন্য কেন শৌচাগারকে বেছে নেন, তা অবশ্য জানা যায়নি। হয়তো কোচকে একান্তে বোঝাতে চেয়েছিলেন, নিজের আত্মবিশ্বাসের কথা। রান পাওয়ার জন্য মরিয়া সূর্যকুমার হয়তো ব্যাটিং অর্ডারের জায়গা ছাড়তে চাননি। সূর্যকুমারের মনোবল এবং আত্মবিশ্বাসের প্রশংসা করেছেন বাউচার। আবার মনের ইচ্ছাপ্রকাশের স্থান নির্বাচন দেখে কিছুটা বিস্মিত মুম্বই কোচ।

দিল্লি-মুম্বই ম্যাচে সাহসী ফিল্ডিংয়ের জন্য দলের পক্ষ থেকে বিশেষ পুরস্কার পেয়েছিলেন সূর্যকুমার। চার নম্বরে ব্যাট করতে গিয়েও অবশ্য বিশেষ সুবিধা করতে পারেননি তিনি। আউট হয়েছিলেন ১ রান করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE