Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

সেরা ৩: চেন্নাই-বেঙ্গালুরু ম্যাচে বাকিদের ছাপিয়ে যাওয়া ক্রিকেটারেরা

আইপিএলের প্রথম ম্যাচেই দু’দলের উত্তেজক লড়াই উপভোগ করলেন ক্রিকেটপ্রেমীরা। একাধিক ক্রিকেটার নজর কাড়লেন নিজেদের পারফরম্যান্স দিয়ে। তাঁদের মধ্যে কিছুটা এগিয়ে থাকলেন তিন জন।

PIcture of Rachin Ravindra

রাচিন রবীন্দ্র। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৪ ০০:০৯
Share: Save:

আইপিএলের প্রথম ম্যাচেই টান টান লড়াই দেখলেন ক্রিকেটপ্রেমীরা। দু’দলের একাধিক ক্রিকেটার নজর কাড়লেন বল বা ব্যাট হাতে। ম্যাচের হার-জিতের বাইরে তাঁদের পারফরম্যান্স নিয়ে আলোচনা করলেন ধারাভাষ্যকারেরাও। দু’দলের ক্রিকেটারদের মধ্যে থেকে পারফরম্যান্সের বিচারে সেরা তিন জনকে বেছে নিল আনন্দবাজার অনলাইন।

মুস্তাফিজুর রহমান: শ্রীলঙ্কার মাথিশা পাতিরানা চোট পাওয়ার পর চেন্নাই সুপার কিংসের পরিকল্পনায় গুরুত্বপূর্ণ হয়ে উঠেছিলেন মুস্তাফিজুর। মহেন্দ্র সিংহ ধোনিরা তাঁর উপর ভরসা করে যে ভুল করেননি, তা আইপিএলের প্রথম ম্যাচেই প্রমাণ করে দিলেন বাংলাদেশের অভিজ্ঞ জোরে বোলার। শুক্রবার ২৯ রান দিয়ে ৪ উইকেট নিলেন তিনি। নিজের প্রথম ১০ বলের মধ্যেই তিনি বিরাট কোহলি, ফ্যাফ ডুপ্লেসি, রজত পটীদার এবং ক্যামেরুন গ্রিনকে আউট করে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ইনিংসে ধস নামিয়ে দেন। প্রতিপক্ষের প্রথম পাঁচ ব্যাটারের চার জনই তাঁর শিকার। তাঁর দাপুটে বোলিং কার্যত ব্যাকফুটে ঠেলে দেয় কোহলিদের। বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে আইপিএলে বল হাতে সেরা পারফরম্যান্স করে নজর কাড়লেন মুস্তাফিজুর।

অনুজ রাওয়াত: আইপিএলের প্রথম ম্যাচে নজর কাড়লেন উত্তরাখণ্ডের ২৪ বছরের উইকেটরক্ষক-ব্যাটার। চাপের মুখে দলের ইনিংসের হাল ধরেন তিনি। অনুজ ব্যাট করতে নামার সময় বেঙ্গালুরুর রান ছিল ৩ উইকেটে ৪২। সেখান থেকে ইনিংসের শেষ পর্যন্ত ২২ গজের এক প্রান্ত আগলে রেখেছিলেন। ২৫ বলে তাঁর ৪৮ রানের ইনিংসে রয়েছে ৪টি চার এবং ৩টি ছক্কা। অনুজের এই ইনিংস ছাড়া চেন্নাইয়ের সামনে লড়াই করার মতো রানও হয়তো তুলতে পারত না বেঙ্গালুরু।

রাচিন রবীন্দ্র: আইপিএলে নিজের অভিষেক ম্যাচেই নজর কাড়লেন রাচিন। চেন্নাইয়ের হয়ে ওপেন করতে নেমে নিউ জ়িল্যান্ডের অলরাউন্ডার করলেন ১৫ বলে ৩৭ রান। তাঁর ব্যাট থেকে এল ৩টি করে চার এবং ছয়। দলের ইনিংসকে শুরুতেই প্রয়োজনীয় গতি দিয়ে দিলেন ভারতীয় বংশোদ্ভূত কিউয়ি ক্রিকেটার। রাচিনের পরিবার আদতে বেঙ্গালুরুর বাসিন্দা। সেখানেই থাকেন তাঁর আত্মীয়, পরিজনেরা। সেই বেঙ্গালুরু ফ্র্যাঞ্চাইজ়ির বিরুদ্ধে ফিল্ডিংয়েও নজর কাড়লেন তিনি। তাঁর দুরন্ত ক্যাচে সাজঘরে ফিরলেন ফ্যাফ ডুল্পেসি। বিরাট কোহলিকে আউট করার ক্ষেত্রেও অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন সময় মতো অজিঙ্ক রাহানের কাছে পৌঁছে গিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 CSK RCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE