Advertisement
০৫ মে ২০২৪
IPL 2024

চলতি আইপিএলে ডিজিটাল মাধ্যমে কোন ম্যাচের দর্শক সর্বাধিক? তালিকায় কি রয়েছে কেকেআর

চলতি আইপিএলে হয়ে গিয়েছে ২২টি ম্যাচ। এই ২২টি ম্যাচের মধ্যে কোন ম্যাচ ডিজিটাল মাধ্যমে সব থেকে বেশি দর্শক দেখেছেন? তালিকায় কি কেকেআরের কোনও ম্যাচ রয়েছে?

cricket

আইপিএল ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৪ ২১:০২
Share: Save:

জমে উঠেছে এ বারের আইপিএল। চলতি বছর হয়ে গিয়েছে ২২টি ম্যাচ। টেলিভিশনে স্টার স্পোর্টসের পাশাপাশি ডিজিটাল মাধ্যমে জিয়ো সিনেমা অ্যাপে দেখা যাচ্ছে খেলা। এই ২২টি ম্যাচের মধ্যে কোন ম্যাচ ডিজিটাল মাধ্যমে সব থেকে বেশি দর্শক দেখেছেন? তালিকায় কি কেকেআরের কোনও ম্যাচ রয়েছে?

জিয়ো সিনেমায় দর্শকদের বিচারে সেরা ৮টি ম্যাচ—

১) বেঙ্গালুরু বনাম চেন্নাই— আইপিএলের প্রথম ম্যাচেই মুখোমুখি হয়েছিল আরসিবি ও সিএসকে। বিরাট কোহলি বনাম মহেন্দ্র সিংহ ধোনির সেই লড়াই সব থেকে বেশি দর্শক দেখেছিলেন। সংখ্যাটা ৩৮ কোটি। সেই ম্যাচে বেঙ্গালুরুকে ৬ উইকেটে হারিয়েছিল চেন্নাই।

২) হায়দরাবাদ বনাম মুম্বই— এই ম্যাচে সব থেকে বেশি রান হয়েছিল। প্রথমে ব্যাট করে ২৭৭ রান করেছিল হায়দরাবাদ, যা আইপিএলের ইতিহাসে সর্বাধিক। রান তাড়া করতে গিয়ে ২৪৬ রান করেছিল মুম্বই। ৩১ রানে জিতেছিল হায়দরাবাদ। এই ম্যাচ দেখেছিলেন ২৮ কোটি ৪০ লক্ষ দর্শক।

৩) চেন্নাই বনাম গুজরাত— তালিকায় তিন নম্বরেও রয়েছে চেন্নাই। এই ম্যাচে গুজরাতকে ৬৩ রানে হারিয়েছিলেন ধোনিরা। জিয়ো সিনেমায় খেলা দেখেছিলেন ২৫ কোটি ২০ লক্ষ দর্শক।

৪) বেঙ্গালুরু বনাম পঞ্জাব— কোহলিদের ম্যাচও দেখেছেন প্রচুর দর্শক। চিন্নাস্বামী স্টেডিয়ামে এই খেলায় পঞ্জাবকে ৪ উইকেটে হারিয়েছিল বেঙ্গালুরু। ম্যাচ দেখেছিলেন ২৪ কোটি দর্শক।

৫) চেন্নাই বনাম দিল্লি— ধোনি বনাম ঋষভ পন্থের এই ম্যাচও দেখেছেন ২৪ কোটি দর্শক। বিশাখাপত্তনমে এই খেলায় চেন্নাইকে ২০ রানে হারায় দিল্লি। এ বারের আইপিএলে সেটিই ছিল দিল্লির প্রথম জয়।

৬) বেঙ্গালুরু বনাম রাজস্থান— তালিকা দেখে বোঝাই যাচ্ছে ধোনি ও কোহলির খেলা দেখতেই উৎসাহ দেখিয়েছেন দর্শকেরা। এই ম্যাচে বেঙ্গালুরুকে ৬ উইকেটে হারিয়েছিল রাজস্থান। শতরান করেছিলেন কোহলি। পাল্টা শতরান করেছিলেন রাজস্থানের জস বাটলার। এই ম্যাচ দেখেছিলেন ২৩ কোটি দর্শক।

৭) বেঙ্গালুরু বনাম লখনউ— কোহলিদের ঘরের মাঠে এই ম্যাচে তাঁদের ২৮ রানে হারিয়েছিল লখনউ। ডিজিটাল মাধ্যমে ম্যাচ দেখেছিলেন ২২ কোটি ৫০ লক্ষ দর্শক।

৮) বেঙ্গালুরু বনাম কলকাতা— প্রথম আটে কলকাতার একটি ম্যাচই রয়েছে। বেঙ্গালুরুকে তাদের ঘরের মাঠে গিয়ে হারিয়েছিল কেকেআর। ৭ উইকেটে ম্যাচ জেতে কলকাতা। এই ম্যাচ দেখেছিলেন ২১ কোটি ৮০ লক্ষ দর্শক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Viewership Jio Cinema
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE