Advertisement
০২ মে ২০২৪
IPL 2023

২ বছর আগে অবসর নিয়েও বিরাটের সঙ্গে হঠাৎ মাঠে নেমে পড়লেন ডিভিলিয়ার্স, কেন?

২০২১ সালে আইপিএল থেকে অবসর নিয়েছিলেন এবি ডিভিলিয়ার্স। কিন্তু রবিবার বিরাট কোহলির সঙ্গে মাঠে নেমে পড়তে দেখা গেল তাঁকে। কী করছিলেন ডিভিলিয়ার্স?

Picture of AB de Villiers and Virat Kohli

আইপিএলে একই দলের হয়ে অনেক বছর খেলেছেন ডিভিলিয়ার্স (বাঁ দিকে) ও কোহলি। তাঁদের বন্ধুত্ব এখনও রয়েছে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ১৭:৩১
Share: Save:

দু’বছর আগে আইপিএল থেকে অবসর নিয়েছেন তিনি। কিন্তু দলের সঙ্গে এখনও যোগাযোগ রয়েছে তাঁর। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর নিজেদের ‘হল অফ ফেম’-এ জায়গা দিয়েছে এবি ডিভিলিয়ার্সকে। দক্ষিণ আফ্রিকার এই প্রাক্তন ব্যাটার রবিবার হঠাৎ মাঠে নেমে পড়লেন। বিরাট কোহলি অনুশীলন করার সময় ফিল্ডিং করতেও দেখা গেল তাঁকে।

না, অবসর ভেঙে ফেরেননি ডিভিলিয়ার্স। আইপিএলের সময় ভারতে রয়েছেন তিনি। রবিবারের ম্যাচে সস্ত্রীক গ্যালারিতে দেখা গিয়েছে তাঁকে। মুম্বইয়ের বিরুদ্ধে কোহলি যখন অনুশীলন করছিলেন, তখন কিছুটা দূরে দাঁড়িয়ে সঞ্চালকের সঙ্গে কথা বলছিলেন এবি। হঠাৎ দেখা যায়, মাইক্রোফোন হাতে নিয়েই শর্ট লেগ অঞ্চলে ফিল্ডিং করতে দাঁড়িয়ে পড়েছেন তিনি। প্রথমে খেয়াল করেননি বিরাট। কিছু ক্ষণ পরে ডিভিলিয়ার্সকে দেখে হেসে ফেলেন বিরাট।

বেঙ্গালুরুর জয়ের পরে মজা করতে দেখা যায় ডিভিলিয়ার্সকে। ইনস্টাগ্রামে তিনি লেখেন, ‘‘যখন আপনি শর্ট লেগ অঞ্চলে ফিল্ডিং করেন, কিন্তু জানেন আপনি খেলার মধ্যে নেই। কারণ, ব্যাটার একটা বলেও খোঁচা মারবে না।’’ ডিভিলিয়ার্সের এই পোস্টের জবাবে বিরাট ‘হাহাহা’ মন্তব্য করেন।

বিরাটের সঙ্গে ডিভিলিয়ার্সের বন্ধুত্ব বেশ কয়েক বছরের। আরসিবিতে খেলার সময় থেকে তাঁরা বন্ধু। শুধু মাঠের মধ্যে নয়, মাঠের বাইরেও সময় কাটাতেন তাঁরা। ডিভিলিয়ার্স অবসর নেওয়ার পরেও বিরাটের সঙ্গে তাঁর যোগাযোগ রয়েছে। মাঝেমধ্যেই অনলাইনে গল্প করেন তাঁরা। এ বারও আইপিএলের আগে ডিভিলিয়ার্সের ইউটিউব চ্যানেলে সাক্ষাৎকার দিয়েছেন বিরাট।

আইপিএলের শুরুটা ভাল হয়েছে বিরাটদের। প্রথম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে ৮ উইকেটে হারিয়েছেন তাঁরা। রান তাড়া করতে নেমে ফ্যাফ ডুপ্লেসির সঙ্গে প্রথম উইকেটে ১৪৮ রান যোগ করেছেন বিরাট। দু’জনেই অর্ধশতরান করেছেন। বিরাট ৪৯ বলে ৮২ রান করে অপরাজিত থেকেছেন। আরসিবির পরের ম্যাচ ৬ এপ্রিল। ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে খেলতে নামবেন বিরাটরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Virat Kohli AB de Villiers RCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE