Advertisement
১৮ মে ২০২৪
IPL 2023

৪০ ডিগ্রি ছাড়িয়েছে তাপমাত্রা! শুক্রবার ইডেনে ম্যাচের সন্ধ্যায় কেমন থাকবে আবহাওয়া?

কলকাতার তাপমাত্রা বেড়েই চলেছে। তার মধ্যেই শুক্রবার ইডেন গার্ডেন্সে হায়দরাবাদের বিরুদ্ধে খেলতে নামবে কেকেআর। ম্যাচের সময় কেমন থাকবে আবহাওয়া?

Picture of spectators in Eden Gardens

শুক্রবার ইডেনে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলতে নামবে কলকাতা নাইট রাইডার্স। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ২০:১৮
Share: Save:

দাপট দেখাচ্ছে গরম। বৃহস্পতিবারই কলকাতার তাপমাত্রা পৌঁছে গিয়েছে ৪০ ডিগ্রি সেলসিয়াসে। এই পরিস্থিতিতে শুক্রবার ইডেন গার্ডেন্সে খেলতে নামবে কলকাতা নাইট রাইডার্স। প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ। সন্ধ্যার খেলায় কেমন থাকবে কলকাতার আবহাওয়া?

শুক্রবার সন্ধ্যা ৭.৩০ মিনিট থেকে শুরু খেলা। চলবে প্রায় ১১.৩০ মিনিট পর্যন্ত। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী চার দিন আবহাওয়ার পরিবর্তন হবে না। অর্থাৎ, ৪০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশেই দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে।

সন্ধ্যায় খেলা হলেও তাপমাত্রার খুব বেশি পরিবর্তন হবে না বলে জানিয়েছে হাওয়া অফিস। অর্থাৎ, গরম থাকবে। তবে গরম থাকলেও বাতাসে আপেক্ষিক আর্দ্রতা খুব একটা বেশি নয়। ফলে আর্দ্রতাজনিত অস্বস্তি কম হবে। অবশ্য ইডেন যে হেতু চার দিক দিয়ে ঢাকা তাই মাঠে থাকা দর্শকরা আর্দ্রতাজনিত সমস্যায় পড়তে পারেন। প্রচুর পরিমাণে ঘাম হতে পারে।

রাজ্য জুড়ে বাড়তে থাকা গরমের হাত থেকে বাঁচাতে রাজ্যবাসীকে নির্দেশ দিয়েছে নবান্ন। বাইরে যাওয়ার ক্ষেত্রে বা গরমের সময় কী ভাবে শরীর ঠান্ডা রাখা যায়, তারও পরামর্শ দেওয়া হয়েছে। ইডেনে খেলা দেখতে যাওয়া দর্শকরা সেই নির্দেশিকা মাথায় রাখতে পারেন। সুতির জামা পরে খেলা দেখতে যাওয়া উচিত। যে হেতু মাঠে জল নিয়ে ঢোকা যাবে না তাই স্টেডিয়ামে ঢুকে পর্যাপ্ত পরিমাণে জল কিনে নিতে পারেন তাঁরা। সেই সঙ্গে মশলাদার খাবার এড়িয়ে চলা ভাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Eden Gardens
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE