Advertisement
০৩ মে ২০২৪
IPL 2023

বেগনি টুপির লড়াই ঘিরে হাড্ডাহাড্ডি লড়াই আইপিএলে, কারা আছেন দৌড়ে?

আইপিএল এখন মাঝামাঝি জায়গায়। বদলে যেতে পারে অনেক হিসাব। হাড্ডাহাড্ডি লড়াই চলছে বেগনি টুপির লড়াই ঘিরে। আজ যিনি শীর্ষে, কালই তিনি চলে যেতে পারেন তিন-চার জনের পিছনে।

picture of purple cap

আইপিএলে বেগনি টুপির দৌড়ে আছেন বেশ কয়েক জন বোলার। প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ১৭:৩৬
Share: Save:

আইপিএলের সর্বোচ্চ উইকেট শিকারিকে দেওয়া হয় বেগনি টুপি। শনিবার পর্যন্ত অন্তত ১১ জন বোলার রয়েছেন বেগনি টুপির দৌড়ে। শীর্ষে রয়েছেন তিন ভারতীয়-সহ এক বিদেশি।

শনিবার পর্যন্ত এ বারের আইপিএলে সব থেকে বেশি উইকেট নিয়েছেন মোট চার জন। তাঁদের সংগ্রহে রয়েছে ১৪টি করে উইকেট। তাঁরা হলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মহম্মদ সিরাজ, গুজরাত টাইটান্সের রশিদ খান, পঞ্জাব কিংসের আরশদীপ সিংহ এবং চেন্নাই সুপার কিংসের তুষার দেশপাণ্ডে। শনিবার পর্যন্ত সকলেই খেলেছেন আটটি করে ম্যাচ

১৩টি উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন দু’জন। তাঁরা হলেন গুজরাতের মহম্মদ শামি এবং কলকাতা নাইট রাইডার্সের বরুণ চক্রবর্তী। শামি আটটি ম্যাচ খেলেও কেকেআরের স্পিনার খেলেছেন ন’টি ম্যাচ। বেগনি টুপির দৌড়ে সপ্তম স্থানে রয়েছেন রাজস্থান রয়্যালসের যুজবেন্দ্র চহাল। আটটি ম্যাচ খেলে তাঁর সংগ্রহ ১২টি উইকেট।

শনিবার পর্যন্ত ১১টি করে উইকেট নিয়েছেন চার জন বোলার। তাঁরা হলেন মুম্বই ইন্ডিয়ান্সের পীযূষ চাওলা, রাজস্থানের রবিচন্দ্রন অশ্বিন, চেন্নাইয়ের রবীন্দ্র জাডেজা এবং লখনউ সুপার জায়ান্টসের মার্ক উড। অশ্বিন এবং জাডেজা শনিবার পর্যন্ত খেলেছেন আটটি করে ম্যাচ। চাওলা একটি ম্যাচ কম অর্থাৎ সাতটি ম্যাচ খেলে ১১টি উইকেট নিয়েছেন। এই চার জনের মধ্যে অনেকটাই ভাল জায়গায় রয়েছেন উড। তিনি মাত্র চারটি ম্যাচ খেলেই ১১টি উইকেট তুলে নিয়েছেন।

কমলা টুপির মতো বেগনি টুপির ক্ষেত্রেও চলছে হাড্ডাহাড্ডি লড়াই। যে কেউ হতে পারেন প্রতিযোগিতার সর্বোচ্চ উইকেট শিকারি। কারণ আইপিএল এখন মাঝামাঝি জায়গায়। সকলেই অন্তত ছয় থেকে সাতটি করে ম্যাচ খেলার সুযোগ পেতে পারেন। দল নক আউট পর্বে পৌঁছলে আরও বেশি ম্যাচ খেলার সুযোগ থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Purple Cap Mohammed Siraj Rashid Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE