Advertisement
০৬ মে ২০২৪
IPL 2023

রবিবার আসছেন, আইপিএলে কেকেআরের হয়ে আদৌ প্রথম একাদশে জায়গা পাবেন কি লিটন?

হায়দরাবাদের বিরুদ্ধে ১৪ এপ্রিল ম্যাচ রয়েছে কলকাতার। সেই ম্যাচ থেকেই লিটনকে খেলার জন্য পাওয়া যাবে। কিন্তু কলকাতার প্রথম একাদশে লিটন সুযোগ পাবেন কি?

Litton Das of Bangladesh

নাইট রাইডার্স দলে প্রথম থেকে লিটনকে পাওয়া যায়নি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৩ ১৯:২২
Share: Save:

কলকাতা নাইট রাইডার্সের তরফে জানানো হয়েছে যে, লিটন দাস রবিবার দলের সঙ্গে যোগ দেবেন। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ১৪ এপ্রিল ম্যাচ রয়েছে কলকাতার। সেই ম্যাচ থেকেই লিটনকে খেলার জন্য পাওয়া যাবে। কিন্তু কলকাতার প্রথম একাদশে লিটন আদৌ সুযোগ পাবেন কি?

নাইট রাইডার্স দলে প্রথম থেকে লিটনকে পাওয়া যায়নি। বাংলাদেশের উইকেটরক্ষক ওপেন করতে পারেন। কলকাতা দলে রয়েছেন আফগানিস্তানের রহমনউল্লাহ গুরবাজ। আফগানিস্তানের উইকেটরক্ষকও ওপেন করেন। কলকাতার হয়ে ওপেন করেছেন প্রথম দু’টি ম্যাচে। ইডেনে বেঙ্গালুরুর বিরুদ্ধে অর্ধশতরানও করেন। তাঁর হাতে যে শট রয়েছে তা প্রমাণ করে দিয়েছে। আমদাবাদেও যদি রান পেয়ে যান, তা হলে দলে নিজের জায়গা প্রায় পাকা করে ফেলতে পারবেন তিনি। সে ক্ষেত্রে লিটনের দলে ঢোকার ক্ষেত্রে অসুবিধা হবে।

লিটন এবং গুরবাজ দু’জনেই বিদেশি। একসঙ্গে দু’জনকে খেলানো মুশকিল হবে কলকাতার পক্ষে। কারণ আইপিএলে একটি দলে একসঙ্গে চার জন বিদেশিকেই খেলানো সম্ভব হবে। সে ক্ষেত্রে একই ধরনের দুই বিদেশিকে খেলালে দলের ভারসাম্য নষ্ট হতে পারে। লিটনকে খেলালে গুরবাজ খেলবেন না। কলকাতা কাকে বেছে নেয়, সেটার দিকে নজর থাকবে।

লিটনকে নিয়ে আরও একটি সমস্যা রয়েছে। আইপিএলের মাঝপথে এলেও শেষ পর্যন্ত থাকবেন না বাংলাদেশের উইকেটরক্ষক। মে মাসে তাঁকে ছেড়ে দিতে হবে। বাংলাদেশের হয়ে আয়ারল্যান্ডে খেলতে যাবেন লিটন। সেই কারণেই বাকি আইপিএলে খেলতে পারবেন না তিনি। বার বার দলে পরিবর্তন করতে হবে লিটনকে খেলাতে গেলে। সেটা কলকাতা চাইবে না বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE