Advertisement
২৪ মে ২০২৪
IPL 2023

৪৫ মিনিটের পথ! বৃহস্পতিবার কোহলিদের বিরুদ্ধে নামার আগেই কি লিটনকে নিয়ে সুখবর কলকাতায়?

বৃহস্পতিবার ইডেন গার্ডেন্সে বিরাট কোহলিদের বিরুদ্ধে খেলতে নামার আগেই কি কলকাতায় চলে আসবেন লিটন দাস? বাংলাদেশের এই ব্যাটারের আসার সম্ভাবনা রয়েছে।

Picture of Litton Das

এখনও কেকেআরে যোগ দেননি লিটন দাস। কবে বাংলাদেশের এই ক্রিকেটারকে পাবে কলকাতা? —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ১৮:২৩
Share: Save:

বৃহস্পতিবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলতে নামার আগেই কি ভাল খবর পেতে পারে কেকেআর? কোহলিদের বিরুদ্ধে ম্যাচের আগেই কি কলকাতায় পা দেবেন লিটন দাস। তার একটা সম্ভাবনা রয়েছে। কারণ, বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচের যা অবস্থা তাতে বৃহস্পতিবার সকালেই খেলা শেষ হয়ে যেতে পারে। সে ক্ষেত্রে লিটন কলকাতায় চলেও আসতে পারেন।

ঢাকার শের-ই-বাংলা স্টেডিয়ামে আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলছে বাংলাদেশ। ঢাকা থেকে কলকাতার দূরত্ব প্রায় ২৪০ কিলোমিটার। বিমানে সময় লাগে ৪৫ মিনিট। সে ক্ষেত্রে খেলা শেষ হয়ে গেলে লিটনের আসতে খুব একটা সময় লাগবে না। যদিও এখনও কলকাতা নাইট রাইডার্স লিটনের দলে যোগ দেওয়া নিয়ে কিছু জানায়নি।

ঢাকায় দ্বিতীয় দিনই ম্যাচের রাশ বাংলাদেশের হাতে। প্রথম ইনিংসে মুশফিকুর রহিম শতরান করেছেন। অর্ধশতরান করেছেন শাকিব আল হাসান ও মেহেদি হাসান মিরাজ। রান করেছেন লিটনও। ব্যাটারদের দাপটে ম্যাচে দাপট দেখিয়েছে বাংলাদেশ।

দ্বিতীয় দিন শাকিব ও মুশফিকুরের মধ্যে ১৫৯ রানের জুটি হয়। শাকিব ৮৭ রান করে আউট হয়ে যান। অল্পের জন্য শতরান ফস্কান তিনি। কিন্তু মুশফিকুর শতরান হাতছাড়া করেননি। ১২৬ রান করে আউট হন তিনি। মারমুখী মেজাজে ছিলেন লিটন ও মেহেদি। লিটন ৪৩ ও মেহেদি ৫৫ রান করেন। শেষ পর্যন্ত ৩৬৯ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। প্রথম ইনিংসে ১৫৫ রানের লিড পায় বাংলাদেশ।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে চাপে আয়ারল্যান্ড। মাত্র ১৩ রানে ৪ উইকেট পড়ে যায় তাদের। শাকিব ও তাইজুল ২টি করে উইকেট নেন। দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়ার সময় আয়ারল্যান্ডের রান ৪ উইকেটে ২৭। এখনও ১২৮ রানে পিছিয়ে তারা। তৃতীয় দিন খুব বেশি অঘটন না ঘটলে বাংলাদেশের জিততে দেরি হওয়া উচিত নয়। সে ক্ষেত্রে বৃহস্পতিবারই কি কলকাতায় পা পড়বে লিটনের? শুরু হয়েছে জল্পনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Litton Das
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE