Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rinku Singh

রবিবার কলকাতার প্রথম একাদশে নেই রিঙ্কু, লখনউয়ের বিরুদ্ধে কি খেলবেন না ব্যাটার?

রবিবার ঘরের মাঠে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে খেলতে নেমেছে কলকাতা নাইট রাইডার্স। কলকাতার প্রথম একাদশে নেই রিঙ্কু সিংহ। তিনি কি এই ম্যাচে খেলবেন না?

cricket

রিঙ্কু সিংহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৪ ১৫:৫৮
Share: Save:

রবিবার লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে টস জিতে প্রথম একাদশ বলতে গিয়ে সবাইকে অবাক করে দেন শ্রেয়স আয়ার। কেকেআর অধিনায়ক জানান, প্রথম একাদশে নেই রিঙ্কু সিংহ। তা হলে কি ইডেনে লখনউয়ের বিরুদ্ধে খেলবেন না রিঙ্কু?

টস জিতে শ্রেয়স বলেন, ‘‘যে হেতু আমরা প্রথমে বল করছি, তাই রিঙ্কুর বদলে হর্ষিত রানা প্রথম একাদশে এসেছে।” তার পরেই রিঙ্কুর খেলা নিয়ে প্রশ্ন ওঠে। কিন্তু পরে কেকেআরের দল দেখে বোঝা যায়, রিঙ্কুকে ইমপ্যাক্ট প্লেয়ারের তালিকায় রাখা হয়েছে। পরে ব্যাট করবে কলকাতা। সেই সময় ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে দলে আসতে পারেন রিঙ্কু। তবে সেটা নিশ্চিত নয়। কারণ, তালিকায় মণীশ পাণ্ডের মতো অভিজ্ঞ ব্যাটারও রয়েছেন। ইমপ্যাক্ট প্লেয়ারের তালিকায় থাকা বাকি তিন জন অর্থাৎ, সুযশ শর্মা, অনুকূল রায় ও রহমানুল্লা গুরবাজ়ের খেলার সম্ভাবনা নেই। অর্থাৎ, রিঙ্কু ও মণীশের মধ্যে এক জন ইমপ্যাক্ট হিসাবে নামবেন।

তবে তার পরেও একটা প্রশ্ন উঠছে। তবে কি রিঙ্কু পুরো সুস্থ নন? চোট লেগেছে তাঁর? কারণ, কেকেআরের হয়ে ফিনিশারের ভূমিকা পালন করার পাশাপাশি রিঙ্কু খুব ভাল ফিল্ডার। তাঁর হাত থেকে ক্যাচ সাধারণত মিস্‌ হয় না। বাউন্ডারিতে ভাল ফিল্ডিং করেন তিনি। তা হলে কেন প্রথম একাদশে রিঙ্কুকে বসানো হল? তার কোনও জবাব অবশ্য নাইট ম্যানেজমেন্ট দেয়নি।

কেকেআর দল— ফিল সল্ট, সুনীল নারাইন, অঙ্গকৃশ রঘুবংশী, বেঙ্কটেশ আয়ার, শ্রেয়স আয়ার, রমনদীপ সিংহ, আন্দ্রে রাসেল, মিচেল স্টার্ক, বৈভব অরোরা, হর্ষিত রানা, বরুণ চক্রবর্তী।

ইমপ্যাক্ট প্লেয়ারের তালিকা— রিঙ্কু সিংহ, সুযশ শর্মা, মণীশ পাণ্ডে, অনুকূল রায় ও রহমানুল্লা গুরবাজ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rinku Singh IPL 2024 KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE