Advertisement
২০ এপ্রিল ২০২৪
Yashasvi Jaiswal

আইপিএলে জোড়া নজির যশস্বীর! ছুঁয়ে ফেললেন কোহলি, পন্থদের

ইডেন গার্ডেন্সে ৯৮ রানের অপরাজিত ইনিংস খেলার পর মাঝের দু’টি ম্যাচে রান পাননি। ধরমশালায় পঞ্জাব কিংসের বিরুদ্ধে আবার রানে ফিরলেন যশস্বী জয়সওয়াল। জোড়া নজির গড়লেন তিনি।

yashasvi jaiswal

অর্ধশতরান করে দলকে জেতাতে অন্যতম ভূমিকা নিলেন যশস্বী। শুধু তাই নয়, নজিরও গড়ে ফেললেন। ছবি: আইপিএল

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৯ মে ২০২৩ ২৩:৪৭
Share: Save:

ইডেন গার্ডেন্সে ৯৮ রানের অপরাজিত ইনিংস খেলার পর মাঝের দু’টি ম্যাচে রান পাননি। ধরমশালায় পঞ্জাব কিংসের বিরুদ্ধে আবার রানে ফিরলেন যশস্বী জয়সওয়াল। অর্ধশতরান করে দলকে জেতাতে অন্যতম ভূমিকা নিলেন তিনি। শুধু তাই নয়, নজিরও গড়ে ফেললেন। ছুঁলেন বিরাট কোহলি, ঋষভ পন্থদের।

জাতীয় দলের হয়ে অভিষেক না হওয়া ক্রিকেটারদের রানের নিরিখে এত দিন সবার উপরে ছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার শন মার্শ। ২০০৮-এ প্রথম আইপিএলে তিনি ৬১৬ রান করেছিলেন। এ দিন যশস্বী টপকে গেলেন মার্শকে। ১৪ ম্যাচে ৬২৫ রান হল তাঁর। একটি শতরান এবং পাঁচটি অর্ধশতরান রয়েছে। তবে বেগনি টুপি সম্ভবত এ বার পাওয়া হচ্ছে না। অনেকটাই এগিয়ে রয়েছেন ফাফ ডুপ্লেসি।

এ ছাড়াও আর একটি নজির গড়েছেন। বয়স ২৫ বছর পেরনোর আগেই আইপিএলে ৬০০ রান করলেন তিনি। ২০১৩-য় কোহলি ৬৩৪ রান করেছিলেন। তার পরে ২০১৮-য় পন্থ ৬৮৪ রান করেন। এ ছাড়াও একই নজির রয়েছে রুতুরাজ গায়কোয়াড়ের। তিনি ২০২১-এ চেন্নাইয়ের হয়ে ৬৩৬ রান করেছিলেন।

ওপেন করতে নেমে এ দিন জস বাটলারকে শুরুতে হারালেও দেবদত্ত পাড়িক্কলকে সঙ্গে নিয়ে রাজস্থানের ইনিংস এগিয়ে নিয়ে যেতে থাকেন যশস্বী। ঠান্ডা মাথায় রান তাড়া করেন। পাড়িক্কল আউট হলেও চাপে পড়েননি। নিজে অর্ধশতরান করেন। তার পরে অতিরিক্ত আগ্রাসী হতে গিয়েই উইকেট খোয়ান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE