Advertisement
১৬ জুন ২০২৪
IPL 2024

কোহলিকে প্রথম বার আউট করেই নজির চহালের, আইপিএলে কোন কীর্তি গড়লেন?

কোহলির সঙ্গে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে খেলতেন চহাল। তাঁর বলেই বুধবার আউট হয়েছেন কোহলি। আইপিএলে প্রথম বার প্রাক্তন সতীর্থের উইকেট নিলেন চহাল।

Picture of Yuzvendra Chahal

যুজবেন্দ্র চহাল। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৪ ২৩:৩৮
Share: Save:

আইপিএলে প্রথম বার বিরাট কোহলিকে আউট করলেন যুজবেন্দ্র চহাল। আইপিএলের প্রাক্তন সতীর্থকে আউট করে একটি নজিরও গড়লেন রাজস্থান রয়্যালসের লেগ স্পিনার।

আইপিএলের এলিমিনেটর ম্যাচে বুধবার ২৪ বলে ৩৩ রান করে চহালের বলে আউট হলেন কোহলি। কোহলিকে আউট করে নতুন কীর্তি গড়লেন রাজস্থানের লেগ স্পিনার। রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএলে কোহলির উইকেট চহালের ৬৬তম। তিনি ভাঙলেন সিদ্ধার্থ ত্রিবেদীর নজির। তিনি রাজস্থানের হয়ে ৬৫টি উইকেট নিয়েছিলেন। সেটাই ছিল রাজস্থানের হয়ে আইপিএলে কোনও বোলারের সব চেয়ে বেশি উইকেট নেওয়ার নজির। কোহলিকে প্রথম বার আউট করে নতুন নজির গড়লেন।

রাজস্থানের হয়ে আইপিএলের সব চেয়ে বেশি উইকেট নেওয়ার তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন শেন ওয়াটসন। অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার রাজস্থানের হয়ে ৬১টি উইকেট নিয়েছিলেন। চতুর্থ স্থানে রয়েছেন শেন ওয়ার্ন। রাজস্থানকে প্রথম বার আইপিএল চ্যাম্পিয়ন করা প্রাক্তন অধিনায়কের ঝুলিতে রয়েছে ৫৭টি উইকেট। তালিকায় পঞ্চম স্থানে আছেন জেমস ফকনার। তিনি রাজস্থানের হয়ে আইপিএলে ৪৭টি উইকেট নিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE