Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
isl

মাঠের বাইরে থেকেই নির্বাসিত ফাওলারের উদ্বুদ্ধ বার্তা নিয়ে নামছে ইস্টবেঙ্গল

দলকে তাতানোর ব্যাপারে জুড়ে গেল রবি ফাওলারেরও নাম!

ডার্বি যুদ্ধে নামার আগে দলের তিন বিদেশির সঙ্গে আলোচনায় ব্যস্ত রবি ফাওলার।

ডার্বি যুদ্ধে নামার আগে দলের তিন বিদেশির সঙ্গে আলোচনায় ব্যস্ত রবি ফাওলার। ছবি - টুইটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২১ ১৭:৪৩
Share: Save:

ভারতীয় ফুটবলে এতকাল প্রয়াত কোচ প্রদীপ বন্দ্যোপাধ্যায়ের ‘ভোকাল টনিক’ পরিচিত ছিল। তবে এবার দলকে তাতানোর ব্যাপারে জুড়ে গেল রবি ফাওলারেরও নাম!

“আমার জন্য নয়, দলের জন্য, নিজদের সম্মানের জন্য, লাল-হলুদ জার্সির জন্য জিততে হবে। পুরো ম্যাচে এক মিনিটের জন্যও কোনও ভুল করা যাবে না।” চলতি আইএসএলে দ্বিতীয় ডার্বি যুদ্ধের কয়েক ঘন্টা আগে এভাবেই দলকে সতর্ক করলেন এসসি ইস্টবেঙ্গল কোচ ফাওলার।

পয়েন্ট তালিকা তো বটেই, দল হিসেবেও চিরপ্রতিদ্বন্দ্বী এটিকে মোহনবাগানের থেকে অনেকটা পিছিয়ে রয়েছে তাঁর এসসি ইস্টবেঙ্গল। ৪ ম্যাচ নির্বাসিত হওয়ার জন্য তিনি শুক্রবারের ডার্বি যুদ্ধে বেঞ্চে বসতে পারবেন না। তবে না থেকেও দলের প্রতিটি ফুটবলার ও কর্মীদের সঙ্গে বেশ ভালভাবেই আছেন লাল-হলুদের হেড কোচ। নির্বাসনে থাকার পরেও গত কয়েকটি ম্যাচ গ্যালারি থেকে দেখেছিলেন। এবারও তেমনই ইচ্ছে তাঁর। তাই সন্ধেবেলা কিক অফ হওয়ার আগে ফুটবলারদের সতর্ক করে দিলেন। বলেছেন, “আমাদের তো কিছুই হারানোর নেই। কিন্তু ওদের অনেক কিছু পাওয়ার আছে। তাই ফুটবলের নিয়ম মেনে বিপক্ষের বিরুদ্ধে সর্বশক্তি দিয়ে ঝাঁপ দাও। নিজেদের উজাড় করে দাও। জানি ডার্বি ম্যাচ খেলতে নামলেই শরীরের রক্ত বেশি দ্রুত দৌড়ায়। তবে মাথা ঠান্ডা রাখতেই হবে। তাহলেই মিলবে সাফল্য।”

প্রথম ডার্বি যুদ্ধে ০-২ ব্যবধানে আন্তোনিয়ো লোপেজ হাবাসের কাছে হেরেছিলেন। চেয়েছিলেন এবার সেই হারের প্রতিশোধ নিতে। কিন্তু সেটা হল না। তবে তিনি সাইড লাইনে না থাকলেও প্রিয় বন্ধু টনি গ্রান্টকে সব বুঝিয়ে দিয়েছেন। যাতে এবার কোনও ত্রুটি না থাকে। তবুও নিজে উপস্থিত থাকলে বেশি ভাল হত। সেটা স্বীকার করেও নিলেন। শেষে বললেন, “কী আর করা যাবে। সব কিছু তো আমার হাতে নেই। আর কেন নির্বাসিত সেটা নিয়ে আর আলোচনা করেও লাভ নেই। বরং দলের জয়ের জন্য প্রার্থনা করছি। অগুনিত লাল-হলুদ সমর্থকরাও তো সেটাই চাইছেন।”

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE