Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

ডার্বি অতীত, ম্যাকহিউয়ের লক্ষ্য ওড়িশা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০১ ডিসেম্বর ২০২০ ২০:২৬
প্র্যাকটিসে মগ্ন এটিকে মোহনবাগান খেলোয়াড়রা। ছবি: সোশ্যাল মিডিয়া

প্র্যাকটিসে মগ্ন এটিকে মোহনবাগান খেলোয়াড়রা। ছবি: সোশ্যাল মিডিয়া

গত শুক্রবার আইএসএলের ডার্বি ম্যাচে রয় কৃষ্ণ, মনবীর সিংহের দুটি অসাধারণ গোলের পরেও তিনিই ম্যাচের সেরা হয়েছেন। মাঝমাঠে দুরন্ত পারফরমেন্সের জন্যই আয়ারল্যান্ডের এই ডিফেন্সিভ মিডিওকে ম্যাচের সেরা বাছা হয়েছে। তবু মাটিতে পা রাখছেন কার্ল ম্যাকহিউ। বরং তাঁর লক্ষ্য আগামী বৃহস্পতিবার ওড়িশা এফ সি-র বিরুদ্ধে জিতে পয়েন্ট তালিকায় শীর্ষ স্থান ধরে রাখা।

এটিকে-মোহনবাগানের মিডিয়া টিমকে ম্যাকহিউ বলেন, “ঐতিহাসিক ডার্বিতে ম্যাচের সেরা হয়ে অবশ্যই গর্ব অনুভব করছি। তবে তার আগেও বেশি ভাল লেগেছে ডার্বিতে খেলতে পেরে এবং এস সি ইস্টবেঙ্গলকে হারিয়ে আমরা লিগ শীর্ষে ওঠায়। তবে ডার্বি ম্যাচ এখন অতীত। ওটা আর মনে রাখতে চাই না। এখন আমাদের লক্ষ্য ওড়িশার বিরুদ্ধে জেতা এবং শীর্ষ স্থান ধরে রাখা। আমাদের কাছে আত্মতুষ্টির কোনও জায়গা নেই।”

গত বছর মাত্র পাঁচটি ম্যাচ খেলার পরেই চোট পেয়ে গোটা মরসুমের জন্য ছিটকে গিয়েছিলেন ম্যাকহিউ। স্কটল্যান্ডের ক্লাব মাদারওয়েলের প্রাক্তন অধিনায়ক বলেন, “সব খেলোয়াড়ের জীবনেই ভাল এবং খারাপ সময় আসে। আমিও তার ব্যতিক্রম নই। কলকাতায় আসার আগে অন্য দলের হয়ে খেলতে গিয়েও একাধিকবার চোট পেয়েছি। যে কোনও ফুটবলারের কাছেই চোটের দিনগুলো খুব যন্ত্রণার হয়। কিন্তু তার মধ্যেও ফিরে আসার জন্য দাঁতে দাঁত চেপে লড়াই করতে হয়। আমিও ঠিক সেটাই করেছি। কঠোর পরিশ্রম করেছি সেই সময়ে। শুধু শারীরিক নয়, মানসিক প্রস্তুতিও জরুরি।”

Advertisement

আরও পড়ুন: ফের সচিনের রেকর্ড ভাঙার মুখে কোহালি

আরও পড়ুন: তাঁর জন্য অসিদের বিশেষ পরিকল্পনা, অভিভূত শ্রেয়াস

ডার্বিতে রয় কৃষ্ণ এবং মনবীর সিংহের গোল দুটির তুলনা করে ম্যাকহিউ বলেন, “দুটো গোলই অসাধারণ। তবে রয় কৃষ্ণর যোগ্যতা সম্পর্কে আমাদের সবার ধারণা আছে। ও তো প্রচুর গোল করে। কিন্তু মনবীর যে এরকম একটা গোল করবে, ভাবিনি। একেবারে ডার্বি ম্যাচে ও নিজের প্রতিভা প্রমাণ করে দিয়েছে। এই গোলটা ওকে আরও আত্মবিশ্বাসী করবে।”

এটিকে-মোহনবাগান কোচ আন্তোনিয়ো লোপেস হাবাসেরও এখন লক্ষ্য ওড়িশা ম্যাচ জেতা। গত রবিবার থেকে তার জন্য দলকে নিয়ে প্রস্তুতিও শুরু করে দিয়েছেন তিনি। উল্লেখ্য, আটদিনে তিনটি ম্যাচ খেলতে হবে এটিকে-মোহনবাগানকে। বৃহস্পতিবার ওড়িশা ম্যাচের পর সোমবার জামশেদপুর এফ সি এবং শুক্রবার হায়দ্রাবাদ এফ সি-র বিরুদ্ধে খেলতে হবে এটিকে-মোহনবাগানকে।

আরও পড়ুন

Advertisement