×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৭ জানুয়ারি ২০২১ ই-পেপার

কাজে এল না ফাউলারের স্ট্র্যাটেজি, ডার্বি জয়ের নায়ক সেই কৃষ্ণ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা২৮ নভেম্বর ২০২০ ০৪:২০
মনবীরের দুরন্ত গোলে ব্যবধান বাড়াল এটিকে মোহনবাগান। ছবি টুইটার থেকে নেওয়া।

মনবীরের দুরন্ত গোলে ব্যবধান বাড়াল এটিকে মোহনবাগান। ছবি টুইটার থেকে নেওয়া।

এটিকে মোহনবাগান ২ এসসি ইস্টবেঙ্গল ০

(রয় কৃষ্ণ, মনবীর সিংহ)

ঐতিহাসিক ডার্বিতে বাজিমাত এটিকে মোহনবাগানের। গোয়ায় তিলক ময়দানে আইএসএলে প্রথম ডার্বিতে এসসি ইস্টবেঙ্গলকে ২-০ হারাল সবুজ-মেরুন শিবির। গোল করলেন রয় কৃষ্ণ ও মনবীর সিংহ। জিতে পয়েন্ট তালিকায় সবার উপরে উঠে এল এটিকে মোহনবাগান। ২ ম্যাচে তাদের পয়েন্ট ৬।

Advertisement

শুরুতে ইস্টবেঙ্গলকে অনেক বেশি আক্রমণাত্মক দেখাচ্ছিল। কিন্তু বিরতির পরই এগিয়ে যায় মোহনবাগান। বাঁ পায়ের শটে ১-০ করেন রয় কৃষ্ণ। এর আগে কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধেও বাঁ পায়ের জয়সূচক গোলে ৩ পয়েন্ট এনে দিয়েছিলেন তিনি। শুক্রবারও তাঁর গোলেই শিবিরে এল জয়ের গন্ধ।

৮৫ মিনিটে বিশ্বমানের গোলে ২-০ করেন মনবীর সিংহ। ডান দিক দিয়ে বক্সে ঢুকে এসে কাট করে বাঁ পায়ের শটে জালে বল জড়ালেন তিনি। এই গোলের জন্য ইস্টবেঙ্গল রক্ষণও দায়ী। তবে তার পরও কৃতিত্ব প্রাপ্য মনবীরের।



তবে হারলেও হতাশ নন এসসি ইস্টবেঙ্গল কোচ রবি ফাউলার। তিনি বলেছেন, “আমাদের দল কী করতে পারে তার ঝলক দেখা গিয়েছে। আমরা বিপক্ষকে সমস্যায় ফেলার ক্ষমতা রাখি। গত বারের চ্যাম্পিয়নের বিরুদ্ধেও আমরা গুটিয়ে থাকিনি। এটা ছিল আমাদের প্রথম ম্যাচ। উন্নতি করব আমরা। পারফরম্যান্সের নিরিখে আমরা খারাপ খেলিনি।”

মোহনবাগান কোচ হাবাস বললেন, “আমরা বিপক্ষের চেয়ে ভাল খেলেছি। তার জন্য দলকে অভিনন্দন।” আর জয়ের নায়ক রয় কৃষ্ণ বললেন, “খুব খুশি। তবে সব কৃতিত্ব আমার নয়। রক্ষণকে কৃতিত্ব দেব গোল না খাওয়ার জন্য। তবে ইতিহাসের অংশ হতে পারে ভাল লাগছে। আর সমর্থকদের ধন্যবাদ পাশে থাকার জন্য।”


Advertisement