Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

ISL 2021: অলরাউন্ডার কাউকোকে পেয়ে কী বলছেন এটিকে মোহনবাগান প্রশিক্ষক হাবাস

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৩ জুলাই ২০২১ ২০:০১
অলরাউন্ডার জনি কাউকো মাঝমাঠে ভরসা দেবে, মনে করেন হাবাস।

অলরাউন্ডার জনি কাউকো মাঝমাঠে ভরসা দেবে, মনে করেন হাবাস।
ফাইল চিত্র

দল গঠনের ব্যাপারে তিনিই শেষ কথা বলেন। শোনা যায় আন্তনিয়ো লোপেজ হাবাসের সবুজ সঙ্কেত ছাড়া ফুটবলার চূড়ান্ত হয় না। ফিনল্যান্ডের জনি কাউকোর ক্ষেত্রেও সেটা হল। তাই চলতি ইউরো কাপ খেলা এই বিদেশিকে এটিকে মোহনবাগানে পেয়ে স্বভাবতই খুশি দুবারের আইএসএল জয়ী প্রশিক্ষক।

নিজের সন্তুষ্টির কথা জানিয়েও দিয়েছেন এই স্প্যানিশ। সেটা দলের নেট মাধ্যমে তুলে ধরা হয়েছে। হাবাস বলেছেন, ‘কাউকো বহুমুখী প্রতিভার অধিকারী। মাঝমাঠ থেকে উইং সব জায়গায় সমান ভাবে খেলতে পারে। ওদের দেশের ফুটবল ঘরানা অন্য রকমের হলেও আমার ধারণা কাউকো একজন প্রকৃত পেশাদারের মতো আমাদের দলে মানিয়ে নেবে। সর্বোচ্চ পর্যায়ে খেলার সুবাদে কাউকো শারীরিক এবং মানসিক ভাবে প্রচন্ড শক্তিশালী। সবচেয়ে বড় কথা ওর মধ্যে দলকে নেতৃত্ব দেওয়ার গুণ আছে। সেটা ওর খেলা দেখলেই বোঝা যায়। আশা করি ও ভাল ফুটবল খেলে সমর্থকদের মুখে হাসি ফুটিয়ে এই জার্সির মান বজায় রাখতে পারবে।”

আগামী দুই মরসুমের জন্য সবুজ-মেরুনে সই করে দিয়েছেন এই মিডফিল্ডার। এর আগে গত তিন বছর ধরে ডেনমার্কের এসবার্গ ক্লাবে খেলতেন তিনি। বেশ কিছু গোলও রয়েছে তাঁর। এ বারের ইউরো কাপের তিনটি ম্যাচেই পরিবর্ত হিসেবে মাঠে নেমেছিলেন কাউকো।

Advertisement

সবুজ-মেরুন জার্সি গায়ে চাপিয়ে জনি কাউকো। ছবি -টুইটার।

সবুজ-মেরুন জার্সি গায়ে চাপিয়ে জনি কাউকো। ছবি -টুইটার।





এর আগে ইউরো কাপের মতো এত বড় মাপের প্রতিযোগিতা শেষ করার তিন দিনের মধ্যে কোনও ফুটবলার আইএসএল-এর কোনও ক্লাবে সই করেননি। তিনি খেলেন সেন্ট্রাল মিডফিল্ডার হিসেবে। এবারের ইউরো কাপে এই পজিশনেই খেলেছেন তিনি। প্রয়োজনে অ্যাটাকিং মিডফিল্ডার বা বাঁ দিকেও খেলতে পারেন ৩০ বছর বয়সী এই ফুটবলার।

ফিনল্যান্ডের সিনিয়র দলে শুধু নয়, বয়স ভিত্তিক দলেও খেলেছেন এই মিডফিল্ডার। কিছুদিন বাদেই এএফসি কাপে খেলতে হবে এটিকে মোহনবাগানকে। তার আগে মাঝমাঠের শক্তি বাড়াতে হাবাসের নির্দেশে কাউকোকে সই করিয়ে চমক দিয়েছিল এটিকে মোহনবাগান। তিনি জাভি হার্নান্দেসের জায়গায় খেলবেন।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement