Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

সঞ্জয় মঞ্জরেকরকে তামিল ভাষায় মোক্ষম জবাব দিলেন রবিচন্দ্রন অশ্বিন

জাডেজার সঙ্গে অশ্বিনের তুলনা করলেও, এই জাডেজাকে ২০১৯ বিশ্বকাপের সময় ‘টুকরো-টাকরা’ ক্রিকেটার বলে তীব্র কটাক্ষ করেছিলেন মঞ্জরেকর।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৮ জুন ২০২১ ১৭:৫৯
Save
Something isn't right! Please refresh.
সঞ্জয় মঞ্জরেকরকে মোক্ষম জবাব দিলেন রবিচন্দ্রন অশ্বিন।

সঞ্জয় মঞ্জরেকরকে মোক্ষম জবাব দিলেন রবিচন্দ্রন অশ্বিন।

Popup Close

দিন কয়েক আগের কথা। রবিচন্দ্রন অশ্বিনকে কটাক্ষ করেছিলেন সঞ্জয় মঞ্জরেকর। তবে অশ্বিনও চুপ করে বসে থাকার পাত্র নন। তিনিও সুযোগ পেয়েই বেশ মজার ছলে এই প্রাক্তন ক্রিকেটারকে মোক্ষম জবাব দিলেন। মঞ্জরেকরকে টুইটারে তামিল ভাষায় জবাব দিলেন অশ্বিন। এর বাংলা করলে দাঁড়ায়, ‘এমন কিছু বলবেন না, যাতে আঘাত লাগে।’ কটাক্ষের জবাব দেওয়ার জন্য বিখ্যাত তামিল সিনেমা ‘অপরিচিত’-র একটি উদ্ধৃতি ধার করেন এই অফ স্পিনার।

৭৮ টেস্টে অশ্বিনের ৪০৯টি উইকেট নেওয়া অশ্বিন তামিল ভাষায় টুইটারে লিখেছেন, ‘আপডি সোলাডা দা চারি, মানাসেল্লাম ভালিক্রিডু।’ বাংলায় তর্জমা করে সেটা দাঁড়ায়, ‘এমন কিছু বলবেন না, যাতে আঘাত লাগে।’

কয়েক দিন আগে অশ্বিনের প্রসঙ্গে মঞ্জরেকর বলেছিলেন, “যখন কেউ ওকে ক্রিকেটে সর্বকালের অন্যতম সেরা বলে, তখন আমার বেশ সমস্যা হয়। অশ্বিনকে নিয়ে সব থেকে সাধারণ যে সমস্যা সেটা হল, ‘সেনা’ (দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়াকে একসঙ্গে সেনা বলা হয়) দেশগুলির দিকে তাকিয়ে দেখুন, সেখানে অশ্বিনের একটাও পাঁচ উইকেট শিকার নেই।” অশ্বিন টেস্ট ইনিংসে পাঁচ উইকেট নিয়েছেন ৩০ বার। এর মধ্যে ভারতের মাটিতে উইকেট ২৮৬টি, ইনিংসে পাঁচ উইকেট ২৪ বার। সেই জন্যই হয়তো এমন মন্তব্য করেছিলেন মঞ্জরেকর।

Advertisement



এমনকি মঞ্জরেকর অশ্বিনের সঙ্গে রবীন্দ্র জাডেজারও তুলনা করেছিলেন। বলেছিলেন, “অশ্বিন ভারতে নিজের পছন্দের পিচ পেয়ে ঝুরি ঝুরি উইকেট তুলেছে। এটা নিয়েও আমার সমস্যা রয়েছে। গত চার বছরে জাডেজাও উইকেট নেওয়ার দক্ষতায় ওর সমান-সমান চলে এসেছে। এ ছাড়া, গত ইংল্যান্ড সিরিজে একই পিচে অশ্বিনের থেকে অক্ষর পটেল বেশি উইকেট পেয়েছে। তাই অশ্বিনকে সর্বকালের সেরা বলতে আমার সমস্যা রয়েছে।”

তবে জাডেজার সঙ্গে অশ্বিনের তুলনা করলেও, এই জাডেজাকে ২০১৯ বিশ্বকাপের সময় ‘টুকরো-টাকরা’ ক্রিকেটার বলে তীব্র কটাক্ষ করেছিলেন মঞ্জরেকর। পাল্টা দিয়েছিলেন জাডেজাও। বিশ্বকাপের সেমিফাইনালে অর্ধশতরান করে ধারাভাষ্যকারদের বক্সের দিকে ইঙ্গিত করতে থাকেন। কিছুদিন আগে এক সাক্ষাৎকারে নাম না করে জাডেজা বলেছেন, সেই ইঙ্গিত ছিল মঞ্জরেকরের উদ্দেশেই।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement